৪ আগস্ট থেকে শুরু হচ্ছে মাতৃভূমির ফুটবল আসর

২২ জুলাই-র মধ্যে নাম নথিভুক্ত করার আহ্বান_____

বরাক তরঙ্গ, ১০ জুলাই : শুরু হচ্ছে মাতৃভূমির ফুটবল যজ্ঞ। আগামী আগস্ট মাসে শুরু হচ্ছে মাতৃভূমি কাপ প্রাইজমানি নক আউট ফুটবল টুর্নামেন্ট। ধলাই বিএনএমপি স্কুলের খেলার মাঠে বরাক সহ মিজোরাম ও মেঘালয় থেকে মোট ৩২ টি দল খেলবে।

বুধবার মাতৃভূমি কার্যালয়ে সংস্থার কর্মকর্তাদের নিয়ে সাংবাদিক সম্মেলন করে টুর্নামেন্টের তারিখ ঘোষণা করেন সভাপতি সিতাংশু দাস। আগামী ৪ আগস্ট থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট। এতে অংশগ্রহণ করতে ইচ্ছুক দল, সংগঠন আগামী ২২ জুলাই এর মধ্যে নাম নথিভুক্ত করতে পারবেন বলে জানিয়েছেন তিনি। খেলা পরিচালনায় সহযোগিতা করবে শিলচর জেলা ক্রীড়া সংস্থা। তাছাড়া সহযোগিতা চাওয়া হবে কাছাড় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনেরও।

আইএফএ নিয়ম অনুসারে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টে। চ্যাম্পিয়ন দল পাবে  ট্রফি সহ নগদ ৫০ হাজার টাকা এবং রানার্স দললে দেওয়া হবে ট্রফি সহ নগদ ২৫ হাজার টাকা। প্রতিটি খেলায় থাকবে ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার। নগদ ২০০০ টাকা ও ট্রফি দিয়ে পুরস্কৃত করা হবে টুর্নামেন্টের সাতজন সেরা খেলোয়াড়কে।

উল্লেখ্য, প্রতিষ্ঠা লগ্ন থেকে প্রতি বছর ধলাই বিএনএমপি স্কুল খেলার মাঠে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছে মাতৃভূমি। ধলাই কেন্দ্রের মানুষের কাছে মাতৃভূমি কাপ মানে একটা বাড়তি আনন্দ। টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি খেলায় মাঠে উপচে পড়া দর্শক পরিলক্ষিত হয়। প্রায় ২৫ থেকে ৩০ হাজার দর্শকের উপস্থিতিতে বেশ জমে উঠে মাতৃভূমি কাপ ফুটবল।

এ দিনের সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি চপলকুমার দাস, সম্পাদক অশোক দাশ, কোষাধ্যক্ষ বাপ্পা পাল, প্রাক্তন ফুটবলার তুষারকান্তি বর্মন, ক্রীড়া সম্পাদক পিংকু বর্মন, সহ ক্রীড়া সম্পাদক প্রবীণ বর্মন, উদিত বর্মন, এলমিন খাসিয়া, সদস্য প্রদীপ পাল, সুদীপ বিশ্বাস প্রমুখ।

Author

Spread the News