ব্যাঙ্গালুরুতে আত্মঘাতী ধলাইয়ের যুবক

বরাক তরঙ্গ, ২৫ সেপ্টেম্বর : কাজের সন্ধানে ব্যাঙ্গালুরুতে গিয়ে আত্মঘাতী হলেন ধলাইয়ের এক যুবক। কিছুদিন  আগে স্ত্রীকে সঙ্গে নিয়ে কাজের বাঙ্গালুরুতে গিয়েছিলেন পূর্ব ধলাইয়ের পালংঘাট গ্রাম পঞ্চায়েতের রুকনী প্রথম খণ্ডের বছর ত্রিশের যুবক আনোয়ার হোসেন লস্কর। শনিবার সেখানে রুমের ভেতর দরজা বন্ধ করে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে আনোয়ার। আনোয়ারের স্ত্রী পারভিন বেগম লস্কর জানান, স্বামী-স্ত্রী তারা দু’জনেই কাজ করতেন।

শনিবার কাজ শেষে একসঙ্গে রুমে ফিরেন তারা। ঘরে ফিরে ঋণে দেওয়া কিছু টাকা ফিরে পাওয়ার বিষয়ে দু’জনের মধ্যে স্বাভাবিক কথাবার্তা হয়। এক সময় আনোয়ার রুমে ঢুকে ভেতর থেকে বন্ধ করে দেয়। অনেক ডাকাডাকির পর দরজা না খোলায় চিৎকার চেঁচামেচি শুরু করেন তিনি। তার চিৎকারে আশপাশের মানুষ জড়ো হয়ে দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন, ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছিলো। পরবর্তীতে স্থানীয় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৃতদেহ উদ্ধার করে মরণোত্তর পরীক্ষার পর তার কাছে সমঝে দেয়। সোমবার বিমান যোগে আনোয়ারের মরদেহ নিয়ে আসা হয় বাড়িতে। এদিন রাত আটটার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে কবরস্থ করা হয় মরদেহ।

ঋণের বিষয়ে বলতে গিয়ে পারভিন বেগম জানান, তার বাবার বাড়ি দক্ষিণ ধলাইয়ের খুলিছড়ায়। বাবার বাড়ির পাশে ইসলাম উদ্দিন লস্কর নামের ব্যক্তি, জমি ক্রয় করতে তার স্বামীর কাছ থেকে দেড় লক্ষ টাকার ঋণ নিয়েছিলেন। দীর্ঘদিন ঋণের টাকা পরিশোধ না করায়, প্রায় সময়ই ইসলাম উদ্দিনকে তাগাদা দিয়ে আসছিলেন তারা। প্রতিবারই ইসলাম জমি বিক্রি হয়ে গেলে ঋণ পরিশোধ করে দেবে বলে জানায়। সেদিন সেই ঋণের বিষয় নিয়ে দু’জনের মধ্যে স্বাভাবিক কথাবার্তা হচ্ছিল। এক পর্যায়ে আনোয়ার ঘরের ভেতরে ঢুকে ভেতর থেকে দরজা বন্ধ করে নিজেকে শেষ করে দেয়। ইসলাম উদ্দিন ঋণে নেওয়া টাকা  পরিশোধ করে না করায় তার স্বামী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পারভিনের।

Author

Spread the News