সাংবাদিকদের বিভিন্ন সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ বাৰ্তাজীবী প্রতিনিধি দলের

বরাক তরঙ্গ, ৪ আগস্ট : রাজ্যের কৰ্মরত সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে অসম বাৰ্তাজীবী  সংঘের এক প্ৰতিনিধিদল রবিবার মুখ্যমন্ত্ৰী ড. হিমন্ত বিশ্ব শৰ্মার সঙ্গে সাক্ষাৎ করে কয়েকটি দাবি সম্বলিত  একটি স্মারকপত্র প্ৰদান করেন। অসম বাৰ্তাজীবী সংঘের সভাপতি মধুসূদন মেধি, উপ সভাপতি অঞ্জনকুমার শৰ্মা ও সাধারণ  সম্পাদক মুকুট রাজ শৰ্মা মুখ্যমন্ত্ৰীর দিসপুর কাৰ্যালয়ে সাক্ষাৎ করে সাংবাদিক-সংবাদ কৰ্মীদের বিভিন্ন সমস্যার বিষয়ে আলোচনা করার পাশাপাশি স্মারকপত্র প্ৰদান করেন। 

স্মারকপত্রে অসম সরকার অবসর নেওয়া সাংবাদিকদের প্ৰদান করা  পেনশন প্রকল্পে হিতাধিকারীর সংখ্যা ৪০ জন বৃদ্ধি করা। সাংবাদিকদের জন্য প্ৰস্তাবিত জীবন বীমা স্কিম শীঘ্ৰই রূপায়ন করা। সাংবাদিক চিকিৎসা কল্যাণ স্কিমের অধীনে সাংবাদিকদের প্ৰদান করা  চিকিৎসাজনিত অর্থের পরিমাণ এক দক্ষ টাকা থেকে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত বৃদ্ধি করা। কৰ্মরত অবস্থায় মৃত্যু হওয়া সাংবাদিকদের  পরিবারকে পাঁচ লক্ষ টাকা এবং দুৰ্ঘটনায় আহত সাংবাদিক পরিবারকে তাৎক্ষণিক ভাবে আৰ্থিক সাহায্য প্ৰদান করা। শিক্ষান্ত পরীক্ষায় ৭৫ শতাংশের অধিক নম্বর  পাওয়া সাংবাদিকদের  সন্তানকে উচ্চ শিক্ষার ক্ষেত্ৰে বিশেষ সুবিধা প্ৰদান করা।

সাংবাদিকদের বিভিন্ন সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ বাৰ্তাজীবী প্রতিনিধি দলের

রাজ্যের সাংবাদিকদের জন্য প্ৰযোজ্য বৰ্তমান বন্ধ হয়ে থাকা গুডউইল মিশন ও মিডিয়া ফেলোশিপ প্রকল্প শীঘ্ৰই ফের শুরু করতে মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শৰ্মার কাছে দাবি জানানো হয়। মুখ্যমন্ত্ৰী শর্মা সাংবাদিক-সংবাদ কৰ্মীদের সমস্যা গুলো সমাধানের ক্ষেত্ৰে প্ৰয়োজনীয় ব্যবস্থা গ্ৰহণ করা হবে বলে অসম বাৰ্তাজীবী সংঘের প্রতিনিধিদলকে আশ্বাস প্ৰদান করেন।

Author

Spread the News