১১৮১ হাইলাকান্দিতে বিকাশ যাত্রার ৩৯.৩৮ কোটির প্রকল্পের ভূমিপূজন শিলান্যাস পরিমলের

জনসংযোগ, হাইলাকান্দি।
বরাক তরঙ্গ, ৭ মার্চ : রাজ্যের পরিবহন আবগারি মৎস্য মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য বৃহস্পতিবার হাইলাকান্দি জেলার বিকাশযাত্রার স্টেট ফ্লাগশিপ কার্যসূচির ৩৯.৩৮ কোটি টাকার নয়টি প্রকল্পের শিল্যান্যাস এবং ভুমিপূজন সম্পন্ন করেছেন। জেলার মোট নয়টি স্থানে এই কার্যসূচি গুলি বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। এ দিন কুচিলা হাইস্কুলে গ্রামীন পরিকাঠামো উন্নয়ন কার্যসূচির আওতায় ৭ কোটি টাকার প্রকল্পের শিলান্যাস করা হয়েছে।  এতে ওই শিক্ষা প্রতিষ্ঠানের স্মার্ট ক্লাসরুম সহ সীমানা দেওয়াল স্কুল ভবন, রান্নাঘর, আলাদা আলাদা কমন রুম ইত্যাদি নির্মাণ করা হবে।এরপর লালামুখ চা বাগানের তিন কোটি টাকার আরআইডিএফ কর্মসূচির অধীনে নির্মীয়মান মডেল সেকেন্ডারি স্কুলের ভূমি পূজন সম্পন্ন করেন মন্ত্রী। এরপর মন্ত্রী শুক্লবৈদ্য তিনটি মহাপ্রভু জগন্নাথ কমিউনিটি হল কাম স্কিল সেন্টারের শিল্যান্যাস করেন।

১১৮১ হাইলাকান্দিতে বিকাশ যাত্রার ৩৯.৩৮ কোটির প্রকল্পের ভূমিপূজন শিলান্যাস পরিমলের

একেকটি দেড় কোটি টাকা করে এই জগন্নাথ কমিউনিটি হল কাম স্কিল সেন্টার গুলির শিলান্যাস করা হয় রুপাছড়া চা বাগানে, ধলাই চা বাগানে এবং মনিপুর চা বাগানে। এই জগন্নাথ কমিউনিটি হল গুলিতে বিবাহ ভবন এবং দক্ষতা বিকাশের প্রশিক্ষণ দেওয়ার ও সংস্থান রয়েছে। এরপর মন্ত্রী শুক্লবৈদ্য কৃষ্ণপুরের জয়মঙ্গল হাইস্কুলে ৭ কোটি টাকা ব্যয়ের আর আইডিএফ কর্মসূচির একটি ভবনের শিলান্যাস করেন।এরপর রাতে তিনি কাঞ্চনপুর চা বাগানে ৩ কোটি টাকা ব্যয়ের আর আইডিএফ কর্মসূচির ভূমি পূজন সম্পন্ন করেন। রাতে হাইলাকান্দি শহরের ভিক্টোরিয়া মেমোরিয়াল হায়ার সেকেন্ডারি স্কুলের ৮ কোটি টাকা ব্যয়ের কর্মসূচির শিলান্যাস করেন। রাতে চণ্ডীপুর চা বাগানে সমগ্র শিক্ষার ৬. ৮৮ কোটি টাকার নেতাজি সুভাষচন্দ্র বসু আবাসীয় বিদ্যালয় ভবনের শিলান্যাস করেন। শিলান্যাস ও ও ভূমি পূজন অনুষ্ঠান গুলিতে মন্ত্রী শুক্লবৈদ্য বলেন, বর্তমান সরকার চা বাগান এলাকার অধিবাসীদের আবাস যোজনার গৃহ দিয়েছে, পানীয়জল সংস্থান ও রাস্তাঘাট সহ স্বাস্থ্য পরিষেবার ব্যবস্থা করে দিয়েছে। পাশাপাশি উজ্জ্বলা যোজনায় গ্যাসের চুলা রেশন কার্ড ইত্যাদিও দেওয়া হয়েছে।

বৃহস্পতিবারের ভূমিপূজন এবং শিলান্যাশ গুলির সব কয়টি অনুষ্ঠানে পৌরহিত্য করেন ডিডিসি অ্যালডার্ড ফারহিন। সভা গুলিতে সাংসদ কৃপানাথ মাল্লা, বিধায়ক সুজাম উদ্দিন লস্কর, জেলা পরিষদের সিইও জয়দীপ শুক্লা, বিজেপি কর্মকর্তা স্বপন ভট্টাচার্য, মুন স্বর্ণকার এবং স্বপন পাল অংশ নেন।সবকটি অনুষ্ঠানের উদ্দেশ্য ব্যাখ্যা করেন পূর্ত বিভাগের ভবন শাখার নির্বাহী বাস্তকার জয়কুমার দাস।

Author

Spread the News