হিমাচল প্রদেশে ভারী বৃষ্টি, বন্ধ ১২৮ টি রাস্তা

১০ আগস্ট : ভারী বৃষ্টি হিমাচল প্রদেশের বিভিন্ন অংশে। ১২৮ টি রাস্তা বৃষ্টির জেরে বন্ধ করে দেওয়া হয়েছে। বৃষ্টির ফলে ধস এবং বন্যা পরিস্থিতিও তৈরি হয়েছে। হাওয়া অফিস হিমাচলে ইতিমধ্যেই অরেঞ্জ অ্যালার্ট জারি করেছে। বৃষ্টির সঙ্গে বাজও বাড়তি মাথাব্যাথার কারণ হয়েছে। নদীগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

ভারী বৃষ্টি হয়েছে নাহানে। সেখানে ১৬৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সান্ধোলে বৃষ্টি হয়েছে ১০৬ মিলিমিটার। নাগরোটায় বৃষ্টি হয়েছে ৯৩ মিলিমিটার। জানা গিয়েছে ৪৪ টি শক্তিকেন্দ্র এবং ৬৭ টি জলের প্রকল্প এরফলে বিঘ্নিত হয়েছে। গোটা এলাকায় ফের নতুন করে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। মান্ডি, সিরমুর, সিমলা এবং কুল্লু জেলায় জল বাড়ছে। ফলে সেখানকার মানুষদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে ভারী বৃষ্টির ফলে মাঠের ফসল, গুরুত্বপূর্ণ সেতু, ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ফলে নিচু এলাকায় যাতে মানুষরা না থাকে সেজন্য জারি করা হয়েছে সতর্কতা।

হিমাচল প্রদেশে ভারী বৃষ্টি, বন্ধ ১২৮ টি রাস্তা

প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে ভারী বৃষ্টিতে যেন তারা বাইরে না বের হন। পাশাপাশি নদী তীরবর্তী এলাকায় যেন সাধারণ মানুষ না যায় সেজন্য মাইকিং করা হয়েছে। এলাকার বিদ্যুতের সমস্ত লাইন বন্ধ করে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, চলতি বছরের জুন মাস থেকে আগস্ট মাস পর্যন্ত এই রাজ্যে ক্ষতির পরিমান ৮৪২ কোটি টাকা ছাড়িয়েছে। মারা গিয়েছেন একশোর বেশি মানুষ। 
খবর : আজকাল ডট ইন।

Author

Spread the News