হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি কৃপানাথের, কৃতিত্ব মুখ্যমন্ত্রীর বললেন কৃষ্ণেন্দু

মোহাম্মদ জনি, করিমগঞ্জ।
বরাক তরঙ্গ, ৪ জুন : হাড্ডাহাড্ডি লড়াই করে শেষ হাসি হাসলেন বিজেপি প্রার্থী কৃপানাথ মালা। মঙ্গলবার করিমগঞ্জ লোকসভা আসনের গণনার শুরু থেকে কংগ্রেস প্রার্থী হাফিজ রশিদ আহমদ চৌধুরীর সঙ্গে কৃপানাথ মালার জোর লড়াই চলছিল। কখনও কংগ্রেস আগে কখনও বিজেপি। ১৮,৩৩৬ ভোটে জয়লাভ করে কৃপানাথ মালা। তিনি পেয়েছেন ৫,৪৫০৯৩ টি ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী হাফিজ রশিদ আহমদ চৌধুরী পেয়েছেন ৫,২৬,৭৩৩টি ভোট। এবং এআইইউডিএফ প্রার্থী সাহাবুল ইসলাম চৌধুরী পেয়েছেন ২৯,২০৫ ভোট।

এ দিকে, এই জয়ের কৃতিত্ব মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে দিলেন পাথারকান্দির বিধায়ক কৃষ্ণেন্দু পাল। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার আশীর্বাদ নিয়ে ভোটের ময়দানে অবতীর্ণ হয়ে তীব্র হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশেষে পাথারকান্দির বিধায়ক কৃষ্ণেন্দু পালের উপর ভর করেই দ্বিতীয় বারের জন্য সাংসদ হিসেবে দিল্লির টিকিট কাটলেন সাংসদ কৃপানাথ মালা। সেই সঙ্গে অসম মন্ত্রিসভায় বিধায়ক কৃষ্ণেন্দু পালের মন্ত্রীত্বের সম্ভবনাকে আরও একধাপ এগিয়ে রাখলেন। ফলাফল ঘোষণার পরেই করিমগঞ্জ কলেজ ময়দানে উপস্থিত সাংবাদিকদের সামনে বিধায়ক কৃষ্ণেন্দু পাল বলেন, বরাক উপত্যকায় দু’টি আসনেই গেরুয়া দলের এই জয়ের কৃতিত্ব মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার। তিনি বলেন, এবারের নির্বাচন ধর্মীয় মেরুকরণে হয়নি যার প্রমাণ পাওয়া গেল আজকের দিনের এই ফলাফল। জাতপাতের উর্ধে উঠে জনগণ এবার উন্নয়ণের নিরিখে বিজেপি ভোট দিয়েছেন বলে জোর গলায় দাবি করেন।

এতে অবশ্য দলের জেলা সভাপতি সুব্রত ভট্টচার্য জেলার দুই বিধায়ক  রাতাবাড়ি ও পাথারকান্দির দলীয় দুই বিধায়ক যথাক্রমে বিজয় মালাকার ও কৃষ্ণেন্দু পালকে জয়ের মূল কারিগর বলে আখ্যায়িত করেন তিনি বলেন, এই লোকসভার অধীন পাথারকান্দির ও রাজকৃষ্ণনগর বিধানসভায় সবোর্চ্চ ১ লক্ষ ৫২ হাজারেরও অধিক ভোটে এগিয়ে যান কৃপানাথ। তিনি বলেন, দীর্ঘদিন থেকে মন্ত্রী শূন্য রয়েছে করিমগঞ্জ। তাই মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতির মতো কৃষ্ণেন্দুর মন্ত্রিত্ব এবার নিশ্চিত বলে জোর গলায় দাবি করেন জেলা সভাপতি সুব্রত ভট্টাচার্য।

উল্লেখ্য, পাথারকান্দিরতে বিজেপি প্রার্থী প্রাপ্ত ভোট ১,০৯৫৪৭ এআইইউডিএফ প্রার্থীর প্রাপ্ত ভোট ১৯৬০ ও কংগ্রেস প্রার্থী প্রাপ্ত ভোট ৩০৭৩৪।

Author

Spread the News