গান্ধীবাগের শহিদ সৌধ আলোকসজ্জায় সজ্জিত

দীপ দেব, শিলচর।
বরাক তরঙ্গ, ১৪ মে : উনিশে মে উদযাপন কমিটির দীর্ঘ ২০ বছরের দাবি পূর্ণ হলো শিলচর ডেভলপমেন্ট অথরিটির বিশেষ উদ্যোগে শিলচর গান্ধীবাগে স্থিত শহিদ সৌধ চত্বরে আলোকসজ্জায় সজ্জিত হল। মঙ্গলবার সন্ধ্যায় শিলচর গান্ধীবাগের শহিদ সৌধের আলোকসজ্জাটির উদ্বোধন করেন শিলচরের সাংসদ ডাঃ রাজদীপ রায়। সঙ্গে ছিলেন শিলচর ডেভলাপমেন্ট অথরিটির চেয়ারম্যান মঞ্জুল দেব, সাংসদ প্রতিনিধি পুলক দাস, মৃদুল মজুমদার, দেবাশিস সোম সহ উনিশে মে উদযাপন কমিটির সভাপতি নিশা শর্মা, কার্যকারী সভাপতি তথা সমাজসেবী স্বর্ণালী চৌধুরী, কিশোর ভট্টাচার্য, সিহাব উদ্দিন আহমেদ, আলি রাজা উসমানি, বিকাশ চক্রবর্তী, সমীরণ চৌধুরী, রীতি নাহা প্রমুখ।

বক্তব্যে সাংসদ ডাঃ রাজদীপ রায় বলেন, আগামী প্রজন্মের কাছে উনিশে মে-র ঐতিহ্যপূর্ণ ইতিহাস তুলে ধরতে হবে এবং নিজের মাতৃ ভাষা বাংলা ভাষাকে সম্মান জানানো ভুললে চলবে না। শিলচর ডেভলাপমেন্ট অথরিটির চেয়ারম্যান মঞ্জুল দেব বলেন, আজকে দিনটি খুবই গুরুত্বপূর্ণ দিন, আজকের দিনে গান্ধীবাগের শহিদ সৌধ চত্বরটিকে আলোকসজ্জায় সজ্জিত পারায় খুবই আনন্দিত এবং এই উনিশে মে উদযাপন কমিটির দাবিটি উনার কাছে উল্লেখ করাতে আজ তিনি এই কাজ করতে পেরেছেন, তাই সত্যিকারের  অর্থে তাঁদের প্রতি তিনি কৃতজ্ঞ ও আগামী এই শহিদ সৌধ কিভাবে সাজানো যায়, এই বিষয়ে বিশেষভাবে গুরুত্ব দিয়ে কাজ করে যাবেন।

গান্ধীবাগের শহিদ সৌধ আলোকসজ্জায় সজ্জিত

উনিশে মে উদযাপন কমিটির সভাপতি নিশা শর্মা সবাই আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, সুদীর্ঘ ২০ বছর থেকে উক্ত বিষয়টি নিয়ে দৌড়ঝাঁপ করেছেন, কিন্তু ফল পান নাই। কিন্তু এইবার শিলচর ডেভলাপমেন্ট অথরিটির চেয়ারম্যান মঞ্জুল দেবের বিশেষ প্রচেষ্টায় আজ থেকে শিলচর গান্ধী বাগ পার্কের ঐতিহাসিক বাংলা ভাষার শহিদ সৌধ চত্বরটি লাইট লাগিয়ে আলোকিত হয়েছে, এইটি একটি ঐতিহাসিক মূহুর্ত বলে তিনি মন্তব্য করেন। কিশোর ভট্টাচার্য সংক্ষিপ্ত বক্তব্যে সবাই আগামী উনিশে মে দিনে ভাষা শহিদদের শ্রদ্ধা জানাতে সবাইকে উপস্থিত থাকার অনুরোধ জানান।

এ দিন সঙ্গীত পরিবেশন করেন শিলচর ডেভলাপমেন্ট অথরিটির চেয়ারম্যান মঞ্জুল দেবের কন্যা তথা সঙ্গীত শিল্পী মনপ্রিয়া দেব , রিতু নাহা, টিংকু দেব প্রমুখ এবং অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন কমিটির সমন্বয়ক সাধন পুরকায়স্থ।

Author

Spread the News