দশ বছেরও নির্মাণ কাজ শেষ হল না নিউ শিলচর অডিটোরিয়ামের, ক্ষোভ

দীপ দেব, শিলচর।
বরাক তরঙ্গ, ৫ মার্চ : দশ বছরেও সম্পন্ন হল না নিউ শিলচরের অডিটরিয়াম। এই অঞ্চলে একটি অডিটরিয়াম নির্মাণ নিউ শিলচরবাসীর অন্যতম দাবি ছিল। দাবিমতো কাজ শুরু হলেও দশ বছরেও শেষ হয়নি। আজও সেই দাবি পূরণ হল না।

অর্ধনির্মিত ও বর্তমানে জরাজীর্ণ অবস্থায় পরিণত : জনমনে প্রশ্ন

গত ২০১৩ -১৪ সালের রাজ্যের অর্থ বছরের ৪৭  লক্ষ ৭০ হাজার টাকা ব্যয়ে নিউ শিলচর তথা শিলচর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের অধীনস্থ ন্যাশনাল হাইওয়ে বাজারের পাশে একটি অডিটরিয়াম নির্মাণের উদ্দেশ্যে, তৎকালীন সময়ের কাছাড়ের সাংসদ সুস্মিতা দেব, শিলচর পুরসভার সভাপতি তমালকান্তি বণিক ও পুর কমিশনার মৃদুল সাহা সহ আরও বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে অডিটোরিয়ামের ভবন নির্মাণের ফলকটির উন্মোচন হয়েছিল। কিন্তু আজ অবদি পরিত্যক্ত ও জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। নিউ শিলচর এলাকার একমাত্র অডিটরিয়ামটি নির্মানের উদ্দেশ্যে বরাদ্দ হওয়া অসম সরকারের ২০১৩-১৪ অর্থ বছরের উন্নয়নের নামে ৪৭ লক্ষ ৭০ হাজার টাকার কোন ধরনের হদিস নেই, বিষয়টি নিয়ে জনগণের মনে বিভিন্ন ধরনের প্রশ্ন জাগছে।

এ নিয়ে প্রাক্তন পুর কমিশনার সাধন পুরকায়স্থ বলেন, নিউ শিলচর এলাকায় একটি অডিটরিয়াম গড়ে উঠুক সেটা দীর্ঘদিনের দাবি, ১৯৭৬ সাল থেকে নিউ শিলচর ছাত্র-যুব উন্নয়ন সংস্থা তৈরী হয়েছিল, তখন কিন্তু এই অঞ্চলটি শিলচর পুরসভায় অন্তর্ভুক্ত হয় নাই, তবু একটি অডিটরিয়াম তৈরির দাবি উঠে এসেছিল। পরবর্তী সময়ে দীর্ঘ প্রতীক্ষার পর কাছাড়ের সাংসদ সুস্মিতা দেব থাকাকালীন শিলচর পুরসভার তৎকালীন চেয়ারম্যান তমালকান্তি বণিক ও পুর কমিশনার মৃদুল সাহাদের উপস্থিতিতে অসম সরকারের ২০১৩-১৪ অর্থ বছরের ফাইনান্স কমিশনের দ্বারা ৪৭ লক্ষ ৭০ হাজার টাকার ব্যয়ে ন্যাশনাল হাইওয়ে বাজারের পাশে পাঁচ কাটা জমির উপরে এই অডিটরিয়াম বানানোর কাজ শুরু হয়েছিল, কিন্তু আজ প্রায় দশ বছর অতিবাহিত হয়ে গেলেও, তা অর্ধসমাপ্ত অবস্থায় পড়ে রয়েছে, এর সঠিক কারনটি কি জানা যায়নি। এই অডিটরিয়াম নির্মানের জন্য যে ৪৭ লক্ষ ৭০ হাজার টাকা ব্যয় হয়ে থাকে, তা হলে অডিটরিয়ামটি সম্পূর্ণ হল না কেন প্রশ্ন তুলেন তিনি। বিষয়টি তদন্ত করে  অডিটরিয়ামটি এই অঞ্চলের শিল্পী প্রেমীদের স্বার্থে নির্মাণ কাজ শীঘ্রই শেষ করার জন্য শিলচর পুরসভার বর্তমান ভারপ্রাপ্ত আধিকারিক রাজীব রায়, সাংসদ ডাঃ রাজদীপ রায়, বিধায়ক দীপায়ন চক্রবর্তী কাছে অনুরোধ রাখেন তিনি।

Author

Spread the News