ইস্তফার পরই গ্রেফতার মুখ্যমন্ত্রী হেমন্ত

৩১ জানুয়ারি : অবশেষে গ্রেফতার করা হয়েছে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে। বুধবার রাজ্যপালের কাছে পদত্যাগপত্র দেওয়ার পর ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়।

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী চোরেনকে বুধবার জমি কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার করা হয়েছে। গত দুদিন ধরে ইডির জিজ্ঞাসাবাদের পর আজ তাকে গ্রেফতার করা হয়।

বুধবার ডেকেছিল ইডি। তারপর থেকেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের গ্রেফতারি নিয়ে জল্পনা আরও তীব্র হয়েছে। শোনা যাচ্ছে কিছুক্ষণের মধ্যেই গ্রেফতার হতে পারেন হেমন্ত। এরইমধ্যেই রাজ্যের নতুন মুখ্যমন্ত্রীর নাম নিয়েও তীব্র হয়েছে জল্পনা। সামনে আসছে চম্পাই সোরেনের নাম। ঝাড়খণ্ডের মন্ত্রী তথা জেএমএম নেতা মিথিলেশ ঠাকুর বলছেন, “আমরা আমাদের নেতা বেছে নিয়েছি। আমাদের মুখ্যমন্ত্রী হবেন চম্পাই সোরেন।”

ঝাড়খণ্ড কংগ্রেসের সভাপতি রাজেশ ঠাকুর বলছেন, “মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। চম্পাই সোরেনকে নতুন নেতা হিসেবে বেছে নেওয়া হয়েছে। সমস্ত বিধায়ক আমাদের সঙ্গে আছেন।” সূত্রের খবর, সমস্ত শাসক জোটের বিধায়করাই রাঁচির রাজভবনে পৌঁছেছেন। জেএমএম সাংসদ মহুয়া মাজি বলছেন, “মুখ্যমন্ত্রী ইডি হেফাজতে রয়েছেন। ইডি টিমের সঙ্গেই তাঁর পদত্যাগপত্র জমা দিতে রাজ্যপালের কাছে গিয়েছেন। চম্পাই সোরেনই হবেন নতুন মুখ্যমন্ত্রী। আমাদের কাছে পর্যাপ্ত সংখ্যায় বিধায়ক আছেন।”

প্রসঙ্গত, ৬০০ কোটি টাকার জমি দুর্নীতি মামলায় বেশ কয়েকদিন ধরেই জোরকদমে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাতেই নাম জড়িয়েছে হেমন্তের। যদিও তিনি বরাবরই দাবি করেছেন, তিনি এক বড় যড়যন্ত্রের শিকার।

Author

Spread the News