করিমগঞ্জে রাষ্ট্রীয় একতা দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা

বরাক তরঙ্গ, ৩১ অক্টোবর : সর্দার বল্লভ ভাই প্যাটেলের জন্মজয়ন্তী উপলক্ষে করিমগঞ্জে মঙ্গলবার জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় যথা যোগ্য মর্যাদায় রাষ্ট্রীয় একতা দিবস পালন করা হয়েছে। এই দিবস পালন উপলক্ষে মঙ্গলবার সকাল ৬ টায় জেলা আয়ুক্ত কার্যালয় প্রাঙ্গণ থেকে অসম পুলিশ ও অন্যান্য আধা সামরিক বাহিনীর জওয়ানদের সহযোগে রান ফর ইউনিটি বা একতার দৌড়  বের করা হয়। এতে করিমগঞ্জের জেলা আয়ুক্ত মৃদুল যাদব ও পুলিশ সুপার পার্থপ্রতিম দাস পতাকা নেড়ে দৌড়ের সূচনা করেন। এই দৌড় শহরের পুলিশ রিজার্ভ, হাসপাতাল রোড, সুভাষ নগর রোড, এওসি পয়েন্ট, স্টেশন রোড, সন্তরবাজার পয়েন্ট, মিশন রোড, থানা রোড হয়ে আবর্ত ভবনের সম্মুখে এসে শেষ হয়। এরপর রাষ্ট্রীয় একতার বার্তা ছড়িয়ে দিতে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মুখে সুরক্ষা বাহিনীর জওয়ানদের এক মার্চ পাস্ট অনুষ্ঠিত হয়। এতে জেলা আয়ুক্ত মৃদুল যাদব, পুলিশ সুপার পার্থ প্রতিম দাস সহ পুলিশের অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন।

এদিকে রাষ্ট্রের একতা, সংহতি ও সুরক্ষা সুদৃঢ় করতে এবং জনগণেকে রাষ্ট্রীয় একতার ভাবধারায় অনুপ্রাণিত করতে ওইদিন সকাল ৯ টায় জেলা আয়ুক্ত কার্যালয় প্রাঙ্গণ থেকে বিভিন্ন বিদ্যালয়ের প্রায় ৬ শতাধিক ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, বিভাগীয় আধিকারিক ও কর্মচারী এবং জনগণের সহযোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের মুখ্য সড়ক পরিক্রমা করে জেলা আয়ুক্ত কার্যালয় প্রাঙ্গণে এসে সমবেত হয়, এর আগে সেখানে জেলা আয়ুক্ত সহ বিশিষ্টজনেরা সর্দার বল্লভ ভাই প্যাটেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে এই শোভাযাত্রার সূচনা করেন। এরপর জেলা আয়ুক্ত কার্যালয় প্রাঙ্গণে জেলা আয়ুক্ত মৃদুল যাদব, পুলিশ সুপার পার্থ প্রতিম দাস, বিভাগীয় আধিকারিক ও কর্মচারী, ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও সুরক্ষা বাহিনীর জওয়ানদের উপস্থিতিতে সমবেতভাবে রাষ্ট্রীয় একতার শপথ গ্রহণ করা হয়।

করিমগঞ্জে রাষ্ট্রীয় একতা দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা

এদিন জেলার প্রতিটি কার্যালয়, শিক্ষা প্রতিষ্ঠান ইত্যাদিতেও সকাল ১১ টায় রাষ্ট্রীয় একতার শপথ গ্রহণ করা হয়েছে। এদিকে রাষ্ট্রীয় একতা দিবস ও জাতীয় একতা সপ্তাহ পালনের সঙ্গে সঙ্গতি রেখে ৩০ অক্টোবর সোমবার করিমগঞ্জ শহরের সরস্বতী বিদ্যানিকেতন উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের দেশাত্মবোধক সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পাশাপাশি, করিমগঞ্জ শহরের তথ্য ও জনসংযোগ বিভাগের স্থায়ী মাইক যোগে সপ্তাহ ব্যাপী দেশাত্মবোধক সঙ্গীতও পরিবেশন করা হয়েছে।

Author

Spread the News