স্কুলের শৌচালয় ভাঙচুর, প্রতিবাদ করলে মারপিট, মামলা

বরাক তরঙ্গ, ১৬ অক্টোবর : বড়খলা  ছোট দুধপাতিল জিপির অন্তর্গত শিবনগর এলপি স্কুলের গৃহ নির্মাণের নামে বেশ কয়েকটি শৌচাগারে ভাঙচুরের ঘটনায় উত্তেজনা দেখা দিয়েছে। জিপি সভাপতি শঙ্কর সরকার স্কুলে একটি কাজ পরিদর্শনে গেলে দেখতে পান শৌচাগার  ভেঙে অন্য একটি গৃহ নির্মাণের কাজ শুরু করেছেন কিছু লোক। এ অবস্থা দেখে স্কল পরিচালন কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করলে এব্যাপারে কিছু জানেন না তারা। এরপর এ বিষয় নিয়ে বাকবিতণ্ডা শুরু হয় এক সময় পরিস্থিতি উত্তপ্ত রূপ ধারণ করে। এতে গুরুতর ভাবে আঘাত প্রাপ্ত হয় পঞ্চায়েত সভাপতির ছেলে সানি সরকার। আহত অবস্থায় সানি সরকারকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়। ঘটনার পর জিতেন্দ্র রায়, নিপেন্দ্র রায়, রতন রায়, রনি রায়, জ্ঞান বিশ্বাস, প্রদীপ সরকারের বিরুদ্ধে মালুগ্রাম পুলিশ ফাঁড়িতে মামলা দায়ের করেন সানি সরকার।

রবিবার সংবাদ মাধ্যমের সামনে এলাকার জনগণ অভিযোগ করে বলেন, উন্নয়নের নামে সরকার থেকে বরাদ্ধ আসলে এই দুষ্ট চক্রের লোকেরা প্রতিটা ক্ষেত্রে দালালরাজ চালিয়ে যায়। আর সেই দালাল রাজের বিরুদ্ধে প্রতিবাদে রুখে দাঁড়াতে দেখা যায় পঞ্চায়েত সভাপতি রঞ্জিত কুমার সরকারকে। এলাকার জনসাধারণ সাফ জানিয়ে দেন আগামীতে সভাপতির বিরুদ্ধে মিথ্যা মন্তব্য করলে গণতান্ত্রিক পদ্ধতিতে বৃহত্তর গন‌আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবেন।

এদিকে, পঞ্চায়েত সভাপতি জানান এভাবে সরকারি কাজে বাধা দেওয়ার সাহস এরা কোথা থেকে পেল অথচ ওরা এই জিপির বাসিন্দাও নয়। স্কুল পরিচালনা কমিটির সভাপতি জানান যেহেতু স্কুল কমিটির তত্ত্বাবধানে সরকারি প্রকল্পের কাজ চলছে হঠাৎ করে কিছু ব্যক্তি স্কুল কমিটিকে সম্পূর্ণ অন্ধকারে রেখে আরেকটি প্রকল্পর কাজ শুরু করে দেন। কিছু ব্যক্তি  ওদেরকে জিজ্ঞাসা করলে কোন  উত্তর দিতে পারেননি। শৌচালয় ভাঙচুর করা হয়েছে তাতে স্কুল পড়ুয়াদের অনেক অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। তাই পরিচালনা কমিটির সভাপতি পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে সম্পূর্ণ ঘটনা তদন্ত করার দাবি জানান।
প্রতিবেদক : বিশ্বজিৎ আচার্য, শিলচর।

Author

Spread the News