ক্লাস চলাকালীন ধসে পড়ল স্কুল, মৃত্যু ২২ জন পড়ুয়ার

১৩ জুলাই : ক্লাস চলাকালীন নাইজেরিয়ায় স্কুল ধসে মৃত্যু হয়েছে অন্তত ২২ জন পড়ুয়ার! আহতের সংখ্যা বহু। তাদের চিকিৎসা চলছে হাসপাতালে। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ধ্বংসস্তূপের নিচে এখনও আটকে প্রায় একশোর কাছাকাছি পড়ুয়া। জোর কদমে চলছে উদ্ধারকাজ।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, স্থানীয় সময় শুক্রবার দুর্ঘটনাটি মধ্য নাইজেরিয়ার প্লেটু রাজ্যে। এদিন ক্লাস চলাকালীনই হুড়মুড়িয়ে ধসে পড়ে দোতলা স্কুলটি। সেসময় সেখানে ছিল প্রায় দুশোর কাছাকাছি ছাত্রছাত্রী। দুর্ঘটনার পরই ছুটে আসেন স্থানীয়রা। দ্রুত সেখানে পৌঁছয় উদ্ধারকারী দল, পুলিশ, দমকলনবাহিনী। শুরু হয় উদ্ধারকাজ। এখনও পর্যন্ত এই ঘটনায় মৃত্যু হয়েছে ২২ জনের। যাদের মধ্যে বেশিরভাগেরই বয়স পনেরো কিংবা তার নিচে। আহতের সংখ্যা ৭০-এর উপরে। উদ্ধারকারীরা জানিয়েছে, ধ্বংসস্তূপের নিচে একশোর কাছাকাছি মানুষের আটকে থাকার আশঙ্কা রয়েছে। সেখান থেকে ভেসে আসছে পড়ুয়াদের আর্তনাদ।

এই দুর্ঘটনা নিয়ে নাইজেরিয়ার ন্যাশনাল এমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি জানিয়েছে,”আহতদের সবসরকম চিকিৎসা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এখন চিকিৎসার জন্য হাসপাতালগুলোকে কোনও নথি, অর্থ না নেওয়ার না নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।” এদিকে, এই ঘটনায় স্কুলের দুর্বল পরিকাঠামোকেই দুষছে স্থানীয় প্রশাসন। জানা গিয়েছে, ওই স্কুলটি একটি নদীর তীরের খুব কাছে অবস্থিত। সুরক্ষার কথা মাথায় রেখে প্রশাসনের তরফে এই ধরনের স্কুল বন্ধ করে দেওয়ার আবেদন জানানো হয়েছে। এই মুহূর্তে দুর্ঘটনাস্থলে রয়েছেন আটকে থাকা পড়ুয়াদের অভিভাবকরা। সকলেই প্রশাসনকে দ্রুত উদ্ধারকাজ শেষ করার আবেদন জানাচ্ছেন।
খবর : সংবাদ প্রতিদিন।

Author

Spread the News