কংগ্রেসিদের হাতে অপদস্থ সোনাইর বিধায়ক করিম উদ্দিন রাতাবাড়িতে

বরাক তরঙ্গ, ১৯ এপ্রিল : রাতাবাড়িতে কংগ্রেসি সমর্থকদের হাতে চরম অপদস্থ হলেন সোনাইর বিধায়ক করিম উদ্দিন বড়ভূইয়া। শুক্রবার সন্ধ্যায় রাতাবাড়ির কাজিরবাজারে কংগ্রেস প্রার্থী হাফিজ রশিদ আহমদ চৌধুরীর নির্বাচনী জনসভার পর এআইইউডিএফের নির্বাচনী সভা ছিল। কংগ্রেসর সভা শেষে প্রার্থী রশিদ আহমদ চৌধুরী ও সাংসদ অজিতকুমার ভূঁইয়া মঞ্চ থেকে নামার পর সমর্থকরা তাদের জিন্দাবাদ ধ্বনি দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। সে সময়ে এআইইউডিএফের সভায় যোগ দিতে বিধায়ক করিম উদ্দিন বড়ভূইয়া কাজিরবাজারে উপস্থিত হতেই ঘটে যায় এক অভাবনীয় পরিস্থিতি।

হাতে কংগ্রেসর পতাকা নিয়ে একাংশ কংগ্রেস সমর্থক চড়াও হয়ে যান বিধায়কের গাড়ির উপর। তাঁরা কিছু সময়ের জন্য বিধায়ক করিম উদ্দিনের বাহন আটকে বিধায়ককে বিজেপির দালাল বলে সম্বোধন করে নানা ধরনের অকথ্য ভাষায় অপদস্থ করা শুরু করেন। সে সময় বিধায়ক করিম উদ্দিনকে অসহায়ের মতো গাড়িতে বসে থাকতে দেখা যায়।  দীর্ঘ সময় আটকা পড়ার পর কোনক্রমে তাঁর গাড়ি ছাড়া পেলে হাঁফ ছেড়ে বাঁচেন তিনি।

কিছুক্ষণ পরেই এআইইউডিএফের কর্মী সমর্থকরা শতাধিক গাড়ির মিছিল করে বিধায়ককে নিয়ে পুনরায় সভাস্থলে উপস্থিত হন। এতে সভায় বিধায়ক করিম তাঁর বক্তব্যে কংগ্রেসি হামলার তীব্র নিন্দা জানিয়ে গুণ্ডাগিরীর রাজনীতি পরিহার করতে আহ্বান জানান। তিনি কংগ্রেস প্রার্থীর সমালোচনা করে বলেন, হাফিজ রশিদ আহমদ চৌধুরী একজন বিজ্ঞ লোক। কিন্তু তাঁর উপস্থিতিতে কংগ্রেস কর্মীরা আমার উপর হামলা চালালেও তিনি কিন্তু এ নিয়ে রহস্যজনক ভূমিকা পালন করেন। কংগ্রেস প্রার্থী একজন বিধায়ককে ন্যায় দিতে পারেননি তিনি জনগণের সঙ্গে কিভাবে ন্যায় করবেন। বিধায়ক করিম বলেন, আমাদের লড়াই বিজেপির সঙ্গে কিন্তু কংগ্রেসিরা ভোটে হারছে দেখে গুণ্ডাবাহিনী লেলিয়ে এআইইউডিএফকে দমন করতে চাইছে। যার প্রত্যুত্তর জনগণকে ইভিএমে দেওয়ার আহ্বান জানিয়ে রাতাবাড়ির বিজেপির বিধায়ক বিজয় মালাকারকেও একহাত নেন তিনি। করিম বলেন, বিধায়ক বিজয় মালাকারও এখন হুমকি দেওয়া শিখে গেছেন। ভোট না দিলে নাকি সংখ্যালঘুদের বাড়িতে জেসিবি পাঠাবেন তিনি। বিধায়ক বিজয়কে হুঁশিয়ারি দিয়ে করিম বলেন, আর যদি এধরনের হুমকি দেন তবে দিসপুরে আপনাকে দেখে নেব।

Author

Spread the News