সোনাবাড়িঘাট সমবায়ে ১৩ টি বোর্ড অব ডিটেক্টর পদে ২০ জন প্রার্থী

বরাক তরঙ্গ, ১৪ ডিসেম্বর : সোনাবাড়িঘাট সমবায়ের নির্বাচন প্রক্রিয়া শুরু হল। আগামী ২৪ ডিসেম্বর রবিবার সাধারণ বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি অনুসারে বৃহস্পতিবার ইচ্ছুক প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। ১৫ টি বোর্ড অব ডিরেক্টর পদে ২৩টি মনোনয়নপত্র জমা পড়ল। সমবায় কার্যালয়ে রিটার্নিং অফিসার রায়হান আহমেদ লস্করের কাছে মনোনয়নপত্রগুলো দাখিল করেন। সহযোহিতায় ছিলেন সচিব হেলিম উদ্দিন মজুমদার। অবজারভার হিসেবে উপস্থিত ছিলেন নুর আহমেদ লস্কর। এ ছাড়াও ছিলেন বিভাগীয় পক্ষ থেকে নিয়োগ করা চেয়ারম্যান অনন্ত মালাকার।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী দুই মহিলা_____

তেইশটি মনোনয়নপত্রের মধ্যে একটি বাতিল করা হয়। এজিএম এর প্রসিডিং বুকের সঙ্গে মনোনয়নপত্রে থাকা স্বাক্ষরের অমিল হওয়ায় মউর উদ্দিনের মনোনয়নপত্র বাতিল হয়। বাকি ২২টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এর মধ্যে মহিলা সংরক্ষিত দু’টি পদে দু’টি মনোনয়নপত্র জমা পড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় রত্না ধর এবং রেহিমা বেগম বড়ভূইয়া জয়ী হন। তবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি।

এদিন শান্তিপূর্ণভাবে মনোনয়নপত্র দাখিল করার প্রক্রিয়া সম্পন্ন হয়। মনোনয়নপত্র পরীক্ষা করে দেখার পর কুড়িজন প্রতিদ্বন্দ্বীকে প্রতীক চিহ্ন দেওয়া হয়। লটারির মাধ্যমে প্রতিজন প্রতিদ্বন্দ্বি প্রতীক চিহ্ন পেয়েছেন। আগামী ১৬ ডিসেম্বর বেলা আড়াইটা এরমধ্যে কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন। ২৪ ডিসেম্বর রবিবার শিলডুবি ব্রজহরি মোসাফির হাইস্কুলে দুপুর বারোটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হবে। মোট ভোটার রয়েছেন ৩০৬৫। আগামী ২৬ ডিসেম্বর মঙ্গলবার সকাল এগারোটা থেকে সোনাবাড়িঘাট সমিতির গুদাম গৃহে ভোট গণনা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার মাত্র আটজনের মনোনয়নপত্র গ্রহণ করা হয়। কেননা গত ১৪ সেপ্টেম্বর সমবায় সমিতি গঠন করতে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছিল বাকি পনেরো জনের। এদিন মোট দাখিল হওয়া মনোনয়নপত্রের মধ্যে চারজন প্রত্যাহার করে নিয়েছিলেন। এরপর বিনা ভোটে ১৫ জন বোর্ড অব ডিরেক্টর নির্বাচিত হন। কিন্তু পরর্তীর সময়ে অন্যান্য সভ্যরা আপত্তি তুললে ১৪ সেপ্টেম্বরের বোর্ড অব ডিরেক্টর মনোনয়ন প্রক্রিয়া বাতিল হয়। এবং পুনরায় নির্বাচন করার নির্দেশ আসে। তবে ওই পনেরো জনের মনোনয়ন ও ফিজ যাতে নতুন করে নেওয়া না হয় এমনি এক নির্দেশ আসে। তাই এই পনেরোজনের মনোনয়নপত্র বৃহস্পতিবার নেওয়া হয়নি। তাঁরা আগে জমা দেওয়া মনোনয়নে মাঠে থাকবেন। বৃহস্পতিবার নতুন করে আটজন মনোনয়ন জমা দিয়েছেন। এরমধ্যে একটি বাতিল হয়।

এ দিকে, ১৩টি বোর্ড অব ডিরেক্টর পদের কুড়িজন প্রার্থী হলেন রবিউল রহমান বড়ভূইয়া, আহমেদ হোসেন বড়ভূইয়া, নজরুল ইসলাম লস্কর,  সামসুর উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন বড়ভূইয়া, আবুল হোসেন লস্কর, নুর ইসলাম বড়ভূইয়া, দিপু দাস, হেলিম উদ্দিন লস্কর, ইদর আলি, আজিজুর রহমান বড়ভূইয়া, রাজীব উদ্দিন বড়ভূইয়া, আব্দুল মোসাদ্দির লস্কর, তপনকুমার দে, রতন রবিদাস, ফয়জুল হক আহমেদ, আইনুল হক আহমেদ, সুধাংশু আচার্য, কাশীরাম রবিদাস ও মহিম উদ্দিন লস্কর।

এদিকে, নিয়ম অনুসারে গত ১৪ সেপ্টেম্বর যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেছিলেন তাঁরা আজ মনোনয়নপত্র জমা দিতে পারেননি। এতে তাঁরা ক্ষোভ ব্যক্ত করেছেন।

Author

Spread the News