সায়ন-সুরজিৎ-কৃষ্ণকান্তকে বিশেষ সম্মাননা প্রদান সিলেটি ফোরামের

সর্বভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের বার্ষিক সম্মেলন ৩.০ সম্পন্ন_____

বরাক তরঙ্গ, ৪ ডিসেম্বর : সর্বভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের বার্ষিক ৩.০ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হল।
রবিবার শিলচর মেহেরপুরস্থিত শিবালিক পার্কের এক বিবাহ ভবনে সর্বভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের বার্ষিক সম্মেলন ৩.০ অনুষ্ঠানটি সম্পূর্ণ সিলেটি ভাবধারায় আনন্দ ও উল্লাসের সঙ্গে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হয়। প্রথমে প্রয়াত কবি রামকুমার নন্দী মজুমদারের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন সহ পঞ্চপ্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা করেন শিবালিক পার্ক নিবাসী প্রবীন মহিলা ইলা দত্ত। সঙ্গে ছিলেন এই অঞ্চলের দুইজন বিশিষ্ট কবি-লেখক অভিজিৎ চক্রবর্তী, মনমোহন মিশ্র, নাট্যকার অভিজিৎ স্বামী, সর্বভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি রত্নদ্বীপ দাস, পরিতোষ ভট্টাচার্য প্রমুখ।

সায়ন-সুরজিৎ-কৃষ্ণকান্তকে বিশেষ সম্মাননা প্রদান সিলেটি ফোরামের

এরপর প্রধান অতিথি তথা উত্তরপূর্বাঞ্চলের বিশিষ্ট লেখক, বাগ্মী, বাংলা সাহিত্য সভা অসমের সাধারণ সম্পাদক ও কটন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিষয়ের বিভাগীয় প্রধান ড. প্রশান্ত চক্রবর্তী, শিলচরের দুইজন বিশিষ্ট কবি -লেখক অভিজিৎ চক্রবর্তী ও মনমোহন মিশ্র, ইলা দত্তকে উত্তরীয় ও চাঁদর সহ হাতে ফুলের তোড়া দিয়ে ট্রাস্টের পক্ষে বরন করা হয়। অতিথিদের বরণের পর সঙ্গীতশিল্পী দেবাঞ্চনা স্বামীর নেতৃত্বে সিলেটি ফোরামের শিল্পীদের দ্বারা পরিবেশিত হয় সমবেত সঙ্গীত “আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে”, সঙ্গীতের পর সহ-সভাপতি পরিতোষ ভট্টাচার্য স্বাগত বক্তব্য পেশ করেন।এরপর বরাক উপত্যকার বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী বিশ্বজিৎ রায় চৌধুরী সঙ্গীত পরিবেশন করেন।

করিমগঞ্জের হৃষিরাজ ভট্টাচার্য সিলেটি রত্ন উপাধি____

কবি-লেখক মনমোহন মিশ্র প্রাসঙ্গিক বক্তব্যে বলেন, পৃথিবীর সব জায়গায় আজ সিলেটিরা ছড়িয়ে আছে। এই বিস্তারের জন্য যোগাযোগ কমে এসেছিল তবে আজ ইন্টারনেটের যুগে সেই দূরত্ব মুছে ফেলে বিশ্ব সিলেটিরা আবার আহ্বান জানাচ্ছে।বিশ্ব বাঙালিও আজ সিলেটিদের ঐতিহ্য ও ভালোবাসার আলোকে নিজেদের মধ্যে আরও বন্ধন সুদৃঢ় করার প্রয়াসী হবে বলে জানান।সর্বভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের প্রতিষ্টাতা সভাপতি রত্নদ্বীপ দাস বলেন, এই অনুষ্ঠানটি হাইলাকান্দিতে হওয়ার কথা ছিল কিন্তু তা না হওয়াতে শিবালিক পার্কের আয়ূষ্মান বিবাহ ভবনে আয়োজন করা হয়। এতে গুনীজন সংবর্ধনা জানানো হয়। এখানে বরাক উপত্যকা সহ দিল্লি, বেঙ্গালোরু, হায়দরাবাদ, কলকাতা, গুয়াহাটি, তেজপুর সহ একজন সদস্যা পূর্বা দাস সুদূর লন্ডন থেকে এই সম্মেলনে উপস্থিত হন।

সায়ন-সুরজিৎ-কৃষ্ণকান্তকে বিশেষ সম্মাননা প্রদান সিলেটি ফোরামের

এদিন সর্ব ভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের পক্ষ থেকে বিশেষ সম্মাননা জানানো হয় বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী ও ক্রীড়া সাংবাদিক সায়ন বিশ্বাস, স্মাইল এনজিও এর কর্ণধার  সুরজিৎ সোম এবং বিশিষ্ট ইউটিউবার তথা মোটিভেশন স্পিকার কৃষ্ণকান্ত সিনহাকে।ফোরামের পক্ষ থেকে করিমগঞ্জের হৃষিরাজ ভট্টাচার্য সিলেটি রত্ন উপাধিতে সম্মানিত করা হয়। সেই সঙ্গে মহিলাদের ধামাইল নৃত্য ও খাওয়া- দাওয়া হয়। সেদিন সম্পূর্ণ অনুষ্ঠানটি পরিচালনায় সিলেটি ভাষায় পরিচালনা ছিলেন সোমা চক্রবর্তী ও মনিকা চক্রবর্তী।
প্রতিবেদক : দীপ দেব, শিলচর।

Author

Spread the News