দু’দিনে রেলওয়ে সুরক্ষা বাহিনীর হাতে গ্রেফতার দশ জন বাংলাদেশী নাগরিক

বরাক তরঙ্গ, ২৫ নভেম্বর : উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) নিজের জোনের মধ্যে অবৈধ অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক অনুসন্ধান এবং অভিযানের মাধ্যমে নিজেদের অবস্থান পুনরায় প্রমাণ করল। গত দু’দিনে আরপিএফ নিয়মি্ত তল্লাশি এবং অভিযান চালিয়ে আগরতলা রেলওয়ে স্টেশন থেকে ১০ জন অবৈধ বাংলাদেশি নাগরিকের পাশাপাশি তাদের সাহায্য করার অভিযোগে ০২ জন ভারতীয় দালালকে গ্রেফতার করে।

সম্প্রতি উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের আগরতলা পোস্টের আরপিএফ এবং জিআরপি টিম যৌথভাবে বিএসএফ কর্মীদের সাথে নিয়মিত তল্লাশি ও অভিযান চালানোর সময় আগরতলা রেলওয়ে স্টেশন থেকে ০৩ জন পুরুষ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করে। ভারতীয় সীমা অতিক্রম করার কাজে অবৈধ অনুপ্রবেশকারীদের সাহায্য করার অভিযোগে একজন ভারতীয় দালালকেও গ্রেফতার করা হয়। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পরবর্তী সময়ে ধৃতদের ওসি/জিআরপি, আগরতলার হাতে তুলে দেওয়া হয়।

এরপর একই ধরনের এক তল্লাশি অভিযানে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের আগরতলার আরপিএফ ও জিআরপি টিম আগরতলা রেলওয়ে স্টেশন থেকে ০৭ জন অবৈধ বাংলাদেশী অনুপ্রবেশকারীকে গ্রেফতার করার পাশাপাশি অনুপ্রবেশ প্রক্রিয়ায় তাদের সাহায্য করার অপরাধে আরও একজন ভারতীয় দালালকেও গ্রেপ্তার করে। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পরবর্তী সময়ে ধৃতদের আগরতলার জিআরপি পোস্টের হাতে তুলে দেওয়া হয়। রেলওয়ে অধিক্ষেত্রের মধ্যে এমন অবৈধ কার্যকলাপ এবং অনুপ্রবেশ প্রতিরোধ করার ক্ষেত্রে আরপিএফ এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে, যার ফলে যাত্রীদের জন্য রেলওয়ে চত্বর নিরাপদ ও সুরক্ষিত থাকে।

Author

Spread the News