নতুন বাজারে নরসিংহপুর আইসিডিএস কার্যালয়ে বিক্ষোভ কর্মী ও সহায়িকাদের

বরাক তরঙ্গ, ৭ অক্টোবর : বিভিন্ন দাবিতে রাজ্যব্যাপী চলছে কর্মবিরতি ও অসহযোগ আন্দোলন অসম রাজ্য অঙ্গনওয়াড়ি কর্মী-সহায়িকা সংস্থার। গত ৩ অক্টোবর থেকে শুরু হওয়া কর্মবিরতি চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। এর সঙ্গে সঙ্গতি রেখে কর্মবিরতি আন্দোলনে কাছাড় জেলার সবক’টি অঙ্গনওয়াড়ি কেন্দ্র বন্ধ হয়ে পড়েছে। পাশাপাশি আইসিডিএস কার্যালয়ের কাজকর্মও স্তব্দ করতে ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচি চলছে।

নতুন বাজারে নরসিংহপুর আইসিডিএস কার্যালয়ে বিক্ষোভ কর্মী ও সহায়িকাদের

শনিবার নতুনবাজার এলাকায় আইসিডিএস নরসিংহপুর কার্যালয়ে ৩৭৭ টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ও সহায়িকাদের আন্দোলনে কাজকর্ম স্তব্ধ হয়ে। এদিন বিক্ষোভ চলাকালে অসম অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা সংস্থার নরসিংপুর শাখার সভাপতি নিজরুন নেসা, সম্পাদক মঙ্গলা সিনহা, সবিতা রায়, রাখি রায় সহ অন্যান্যরা বক্তব্যে রাজ্য সরকারের তীব্র ভাষায় সমালোচনা করেন। তারা বলেন শিশু বিকাশ থেকে শুরু করে বিএলও, এনআরসি সহ বিভিন্ন বিভাগের তৃণমূল স্তরের কাজ করতে হয় তাদের। এছাড়াও বর্তমানে পোষণ টেকার হিসেবে কাজ করছেন। সকাল থেকে রাত অবদি কাজ করছেন কিন্তু তাদের কাজ কোন স্বীকৃতি পাইনি। কেননা তাদেরকে সরকার আজ অবধি সরকারি কর্মচারী হিসেবে স্বীকৃতি দেয়নি। তাই অবিলম্বে তাদের সরকারি কর্মী হিসেবে স্বীকৃতি প্রদান করে সমস্ত সুযোগ সুবিধা এবং মাইনে বাড়ানোর দাবি জানান।

নতুন বাজারে নরসিংহপুর আইসিডিএস কার্যালয়ে বিক্ষোভ কর্মী ও সহায়িকাদের

কর্মী সবিতা রায় তার বক্তব্যে বলেন, ৬০০০ টাকা দিয়ে তারা সংসার বা পরিবার চালানো মোটেই সম্ভবপর হচ্ছে না। তিনি বলেন, যদি কোন মন্ত্রী এই টাকা দিয়ে নিজের সংসারের ভরণ পোষণ করতে পারেন এবং যদি বলেন আমরাও পারছি তোমরাও পারবে। তবে তারাও মেনে নেবেন। তিনি তাদের মাইনে বিষয়ে মুখ্যমন্ত্রীর সুনজর চাইলেন। বৈষম্য না করে তাদের বেতন বৃদ্ধির দাবি জানান। এদিন তাদের আন্দোলনকে সংহতি জানিয়ে সামিল হন এ অঞ্চলের সমাজকর্মী হরিকান্ত সিনহা। তিনিও আন্দোলনের সমর্থনে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, পারিতোষিক বৃদ্ধি, কাজের স্বীকৃতি প্রদান, সরকারি কর্মচারী হিসেবে ঘোষণা, নিরাপত্তা প্রদান, কর্মী-সহায়িকাদের অবসর গ্রহণের পর পেনশন হিসেবে এককালীন টাকা প্রদান করা ইত্যাদি দাবিতে রাজ্যজুড়ে সংস্থার কর্মবিরতি ও অসহযোগ আন্দোলন চলছে।

Author

Spread the News