হাইলাকান্দিতেও অরুণোদয় ৩.০ যাত্রা শুরু

জনসংযোগ, হাইলাকান্দি।
বরাক তরঙ্গ, ১৯ সেপ্টেম্বর : হাইলাকান্দি জেলায় অরুণোদয় তৃতীয় পর্যায়ের সুবিধাভোগী বাছাই করা উদ্দেশ্যে রেশন কার্ড দিতে বৃহস্পতিবার দুইটি সচেতনতামূলক জনসভা অনুষ্ঠিত হয়। এতে জেলার প্রতিটি সমবায় সমিতি থেকে ৩৫০ জন করে সুবিধাভোগীরা অংশ নেন। হাইলাকান্দি এসএস কলেজের খেলার মাঠে হাইলাকান্দি বিধানসভার সুবিধাভোগীরা অংশ নেন। পাশাপাশি বোয়ালিপারের শশীভূষণ ইনস্টিটিউট অফ এডুকেশনের মাঠে আলগাপুর-কাটলিছড়া বিধানসভা চক্রের সুবিধাভোগীরা সামিল হন। দুটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্ব শর্মার ভাষণ জায়ান্ট স্ক্রিনে দেখানো হয়। দুটি অনুষ্ঠানেই নতুন করে  যারা অরুণোদয় পাবেন তাদের আবেদনের পদ্ধতি সম্পর্কে তথ্য পুস্তিকা বিতরণ করা হয়।

এসএস কলেজের সভায় জেলা আয়ুক্ত নিসর্গ হিভারে বিশদ ভাবে বুঝিয়ে দিয়ে যোগ্য হিতাধিকারী, যাদের এখনো রেশন কার্ড নেই তাদেরকে রেশন কার্ডের জন্য আবেদন করতে বলেন। উল্লেখ্য অরুণোদয় প্রকল্পের সুবিধাভোগীর জন্য দরখাস্ত করতে হলে রেশন কার্ড থাকতে হয়। এস এস কলেজের অনুষ্ঠানে জেলা বিজেপি কর্মকর্তা স্বপন ভট্টাচার্য প্রাসঙ্গিক বক্তব্য পেশ করেন। এতে অন্যান্যদের মধ্যে চৌধুরী চরণ গৌড় উপস্থিত ছিলেন। শশীভূষণ ইনস্টিটিউট অফ এডুকেশনের খেলার মাঠে আয়োজিত অনুষ্ঠানটি ডিডিসি এল্ডার ফারহিনের পৌরোহিত্যে অনুষ্ঠিত হয়। এতে দুই বিধায়ক জাকির হোসেন লস্কর এবং নিজাম উদ্দিন চৌধুরী অরুণোদয় প্রকল্প চালু করায় মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, অরুণোদয় প্রকল্পের সুবিধাভোগী নির্বাচনের জন্য বিধবা, অবিবাহিত, ডিভোর্সি ও পরিত্যক্ত মহিলা সহ তৃতীয় লিঙ্গের ব্যক্তি এবং দিব্যাঙ্গ ব্যক্তিরা আবেদন করতে পারবেন। এই আবেদনের জন্য রেশন কার্ড থাকতে হবে। যাদের রেশন কার্ড নেই তাদেরকে সংশ্লিষ্ট গাঁও পঞ্চায়েত কার্যালয়, বিডিও কার্যালয়, এবং শহরের ক্ষেত্রে পুরসভা কার্যালয়ে যোগাযোগ করতে বলা হয়েছে।

হাইলাকান্দিতেও অরুণোদয় ৩.০ যাত্রা শুরু
হাইলাকান্দিতেও অরুণোদয় ৩.০ যাত্রা শুরু

Author

Spread the News