ত্রিপুরার সীমান্তের বক্সানগরের গ্রাম পরিদর্শন বিএসএফ এডিজির

পিএনসি, আগরতলা।
বরাক তরঙ্গ, ১৪ জুলাই : সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) ইস্টার্ন কমান্ডের এডিজি রবি গান্ধী  ত্রিপুরার বিএসএফের ইন্সপেক্টর জেনারেল প্যাটেল পীযূষ পুরুষোত্তম দাস, আইপিএসকে সঙ্গে নিয়ে শনিবার বাংলাদেশ সীমান্তবর্তী বক্সনগর বর্ডার পোস্ট (বিওপি) এবং সংলগ্ন সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। এডিজি বিওপি বক্সানগরে একটি প্রহরী সন্মেলনে যোগদান  করেন। যেখানে তিনি স্থল স্তরে বিভিন্ন অপারেশনাল সমস্যা নিয়ে মহিলা প্রহরী সহ অফিসার এবং সীমা প্রহরীদের সঙ্গে মত বিনিময় করেন।

তিনি বাংলাদেশি নাগরিকদের অবৈধ অভিবাসনসহ আন্তঃসীমান্ত অপরাধের হুমকি রোধে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণের জন্য ফিল্ড কমান্ডারদের নির্দেশ দেন। সেখানে তাকে উষ্ণ অভ্যর্থনা জানান গ্রামবাসীরা। তিনি গ্রামবাসীদের সঙ্গে বিস্তারিতভাবে মতবিনিময় করেন এবং তাদের সমস্যা সম্পর্কে খোঁজ নেন এবং বিএসএফের পক্ষ থেকে তাদের সব ধরনের সাহায্যের আশ্বাস দেন।

ত্রিপুরার সীমান্তের বক্সানগরের গ্রাম পরিদর্শন বিএসএফ এডিজির

উল্লেখ, ত্রিপুরায় এমন ৪৩টি গ্রাম রয়েছে যেখানে বেড়ার বাইরে ৪৬০০ এরও বেশি লোক বসবাস করেন। এই গ্রামগুলি আন্তঃসীমান্ত অপরাধীদের কাছ থেকে সীমান্তের অপরাধ প্রবণ এলাকা এবং সীমান্ত ব্যবস্থাপনার ক্ষেত্রে প্রত্যাহবান স্বরূপ। তাই বিএসএফ জনগণের নিরাপত্তার জন্য সম্পূর্ণরূপে প্রতিশ্রুতিবদ্ধ।

Author

Spread the News