দশজন সাংবাদিককে ‘আলহাজ ইউসুফ আলি চৌধুরী স্মৃতি সাংবাদিক সম্মাননা’ প্রদান খোঁজের

বরাক তরঙ্গ, ১৩ জুলাই : প্রশ্ন করে এবং ক্ষমতাকে চ্যালেঞ্জ জানিয়ে সত্য তুলে ধরা সাংবাদিকদের কাজ। কিন্তু বর্তমানে সত্য কথা বললে বের করে দেওয়া হচ্ছে না হয় মুখ চেপে ধরা হচ্ছে। এমন এক পরিস্থিতির মধ্যে দেশের সাংবাদিকরা কাজ করে যাচ্ছেন। শনিবার খোঁজ সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সংস্থার সাংবাদিক সম্মাননা অনুষ্ঠান কথাগুলো বলেন হাইলাকান্দি এসএস কলেজের প্রাক্তন অধ্যক্ষ পরিতোষচন্দ্র দত্ত। সংস্থার সভাপতি ডাঃ এম মাসুমের পৌরোহিত্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন এসএস কলেজের প্রাক্তন অধ্যক্ষ। তিনি তাঁর বক্তব্যে কথাগুলো তুলে ধরে বলেন, সরকারকে প্রশ্ন না করা এমন নীতির বিরুদ্ধে দাঁড়িয়ে যাঁরা সাংবাদিকতার কাজ করে যাচ্ছেন সত্যি তাঁদের কুর্নিশ জানাতে হয়। তিনি জাতীয় স্তরের বেশ কয়েকজন সাংবাদিকের উদাহরণ তুলে ধরে বলেন সত্য কথা প্রকাশ করলে প্রতিষ্ঠান থেকে তাদের বের করে দেওয়া হয়। তারপরও সত্য চেপে রাখা যায়নি। সাহসিকতার সঙ্গে সাংবাদিকরা সত্য তুলে ধরছেন। তিনি বলেন সংবাদ মাধ্যম হচ্ছে একটি দর্পণ, যেখানে সবকিছু দেখা যাবে। তিনি বরাক উপত্যকার প্রতিজন সাংবাদিকের প্রতি এমন আশা রেখে তাঁদের শ্রীবৃদ্ধি কামনা করেন।

সরকারকে প্রশ্ন না করা এমন নীতির বিরুদ্ধে দাঁড়িয়ে যাঁরা সাংবাদিকতার কাজ করে যাচ্ছেন সত্যি তাঁদের কুর্নিশ : পরিতোষচন্দ্র দত্ত

এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন সম্মানিত অতিথি জনস্বাস্থ্য কারিগরি বিভাগের প্রাক্তন প্রকৌশলী ঋতি পাল। তিনি খোঁজের সামাজিক কাজকর্মের ভূয়সী প্রশংসা করে আগামী দিনে আরও এগিয়ে যাবে বলে আশা ব্যক্ত করেন। তিনি বলেন খোঁজের সামাজিক দায়বদ্ধতা দেখে তাঁকে অভিভূত করেছে। বিশিষ্ট সমাজসেবী তথা তারাপুর প্রথমপল্লী ক্লাবের সহসম্পাদক সুজিত দেব বক্তব্যে সংস্থার  ও সম্পাদক সজল লস্করের কাজকর্মের প্রশংসা করেন। এছাড়া বক্তব্য রাখেন বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী বিশ্বজিৎ রায়চৌধুরী, বিশিষ্ট সমাজকর্মী তথা সাংবাদিক মিলন উদ্দিন লস্কর, নববার্তার পক্ষে আবিদুর রহমান চৌধুরী, সমাজকর্মী নাজিয়া ইয়াসমিন মজুমদার, কল্যাণ চক্রবর্তী, মনসুর আলম, প্রদীপ নাথ, দুই সাংবাদিক বাহার উদ্দিন চৌধুরী ও বেদব্রত ব্যানার্জি। শুরুতে উদ্দেশ্য ও স্বাগত বক্তব্য রাখেন সম্পাদক সজল লস্কর।

দশজন সাংবাদিককে 'আলহাজ ইউসুফ আলি চৌধুরী স্মৃতি সাংবাদিক সম্মাননা' প্রদান খোঁজের
বক্তব্য রাখছেন প্রধান অতিথি হাইলাকান্দি এসএস কলেজের প্রাক্তন অধ্যক্ষ পরিতোষচন্দ্র দত্ত।

এ দিন শিলচর গোপালগঞ্জের মুন্সি কম্পলেক্সে থাকা ডাঃ এম মাসুমের চেম্বারে আয়োজিত অনুষ্ঠানে ‘আলহাজ ইউসুফ আলি চৌধুরী স্মৃতি সাংবাদিক সম্মাননা’
দশ সাংবাদিকের হাতে তুলে দেন সংস্থার কর্মকর্তা সহ অতিথিরা। সংবর্ধিত সাংবাদিকরা হলেন দৈনিক প্রান্তজ্যোতির বাহার উদ্দিন চৌধুরী, দৈনিক বার্তালিপির অংশুমান আচার্য, দৈনিক গতির বেদব্রত ব্যানার্জি, দৈনিক যুগশঙ্খের মকসুদুল চৌধুরী, দৈনিক সাময়িক প্রসঙ্গের হিমানিশ রায়, দৈনিক নববার্তার সুস্মিতা দাস, এসবি টাইমস এর রমিজ উদ্দিন লস্কর, কুমারস এন্টারপ্রাইজের দিনোজ কুমার দাস, এনকে, টিভির আহাদুল আহমেদ ও বরাক তরঙ্গের আশু চৌধুরী। এ দিনের অনুষ্ঠান স্পনসর ছিলেন সমাজকর্মী আয়েশা সুলতানা চৌধুরী।

Author

Spread the News