লক্ষীপুরে শুরু হল উচ্চাকাঙ্কী ব্লক প্রোগ্রাম “সম্পূর্ণতা অভিযান”

বরাক তরঙ্গ, ৬ জুলাই : কেন্দ্রীয় সরকারের নীতি আয়ুগের মাধ্যমে উচ্চাকাঙ্কী ব্লক প্রোগ্রাম “সম্পূর্ণতা অভিযান” শুরু হল লক্ষীপুরে।শনিবার লক্ষীপুর ডেভেলপমেন্ট ব্লকের ব্যবস্থাপনায় ফুলেরতল মাল্টিপারপাস হলে কেন্দ্রীয় সরকারের নীতি আয়ুগের মাধ্যমে উচ্চাকাঙ্কী ব্লক প্রোগ্রাম “সম্পূর্ণতা অভিযান” অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন লক্ষীপুরের বিধায়ক কৌশিক রায় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীতি আয়ুগের ক্যালস্টালটেন যশপাল সিং, কাছাড় জেলা পরিষদের সিও প্রণবকুমার বড়ো, লক্ষীপুর পুরসভার চেয়ারম্যান মৃনালকান্তি দাস, লক্ষীপুরের সার্কল অফিসার ঋতুপর্ণা ভদ্রা, জেলা কৃষি আধিকারিক রাহুল চক্রবর্তী এবং লক্ষীপুর খণ্ড উন্নয়ন আধিকারিক ভাস্করজ্যোতি শইকিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিধায়ক কৌশিক রায় বক্তব্য রাখতে গিয়ে বলেন, প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি সারা দেশকে নীতি আয়ুগের মাধ্যমে মানব সম্পদকে শক্তিশালী করে গড়ে তুলতে দেশের ১১২ টি জেলার পাঁচশোটি ব্লকে এই কাজ শুরু করেছেন। পাঁচশোটি ব্লকের মধ্য লক্ষীপুর ব্লককে তার আওতায় তালিকাভুক্ত করা হয়েছে। দেশের বিভিন্ন স্থানে ৪ জুলাই থেকে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রোগ্রাম চলবে। ৪১টি উচ্চাকাঙ্কীর মধ্যে লক্ষীপুর ব্লকে ৬ টি উচ্চাকাঙ্কী নিয়ে কাজ করা হবে। ছয়টি উচ্চাকাঙ্কীর মধ্যে রয়েছে স্বাস্থ্য, শিক্ষা, সমাজকল‍্যাণ, পরিকাঠামো সহ আরও অন্যান্য। 

তাছাড়াও সভায় বক্তব্য রাখেন নীতি আয়ুগের ক্যানস্টালটেন যশপাল সিং, লক্ষীপুর পুরসভার চেয়ারম্যান মৃণালকান্তি দাস, লক্ষীপুরের মহকুমাধিপতি এম জেড থামসন, জেলা কৃষি আধিকারিক রাহুল চক্রবর্তী, কাছাড় জেলা পরিষদের সিও প্রণবকুমার বড়ো, লক্ষীপুর খণ্ড উন্নয়ন আধিকারিক ভাস্করজ্যোতি শইকিয়া প্রমুখ। সভা শেষে বিভিন্ন  এসএইচজির তৈরি বিভিন্ন রকমারি সামগ্রী প্রদর্শনী গুলি ঘুরে দেখেন অনুষ্ঠানের অতিথিরা।

Author

Spread the News