পাথারকান্দিতে বিভিন্ন সংস্থা সহ শিক্ষা প্রতিষ্ঠানে কবিপ্রণাম

বরাক তরঙ্গ, ৮ মে : অন্যান্য বারের মতো এবারও শ্রদ্ধার সঙ্গে কবিগুরুকে স্মরণ করল  পাথারকান্দি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সহ শিক্ষা প্রতিষ্ঠান। ২৫ শে বৈশাখ রবি ঠাকুরের জন্মজয়ন্তীতে নৃত্য ও গানের মাধ্যমে পাথারকান্দি ও বাজারিছড়ার বিভিন্ন সংগঠন সহ শিক্ষা প্রতিষ্ঠানে পালন করা হয়। এ উপলক্ষে বুধবার সকালবেলা পাথারকান্দি রবীন্দ্রভবনের কবিগুরুর মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করে পাথারকান্দির অন্যতম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন চতুরঙ্গ ও কোরক বিকাশ বিদ্যালয় সহ বিভিন্ন সংগঠন।

এদিকে, বৃহত্তর পাথারকান্দির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপা‌শি সামাজিক সংগঠন গুলো যথাযোগ্য মর্যাদায় রবি স্মরণে সামিল হন।উল্লেখ্য, পাথারকান্দি ও বাজারিছড়াতে বেশ কিছু বেসরকারি শিক্ষা কেন্দ্রে পড়ুয়াদের পরিবেশনায় অতি সাড়ম্বরে রবীন্দ্র গান, কবিতার মধ্য দিয়ে গোটা দিনভরব্যাপী দিবসটি উদযাপন করা হয় বলে জানা গে‌ছে।  অনুষ্ঠানগুলোতে বিভিন্ন বক্তা মোবাইল ইন্টারনেটের যুগে বেশি করে রবীন্দ্র কবিতা, গান, গল্প, প্রবন্ধ অধ্যয়নের জন্য পড়ুয়াদের আহ্বান জানান।

একইভাবে সন্ধ্যায় পাথারকান্দির চতুরঙ্গ সংগঠন তাঁদের নিজস্ব কার্যালয়ে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক রবীন্দ্র সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এছাড়া এদিন সকালে বাজারিছড়ার কালাছড়া নেতাজি সংঘের প্রেক্ষাগৃহে এক ঘরোয়া পরিবেশের মধ্য দিয়ে কবিগুরুর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংস্থার কর্মকর্তারা।   বাজারিছড়ার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্বামী বিবেকানন্দ লিটিল ফ্লাওয়ার স্কুলে  পড়ুয়াদের নাচে গানে গানে কবিতা পাঠের মধ্যেমে দিনব্যাপী পালিত হল এই দিবসটি।

Author

Spread the News