তালাচাবি ফেলে দিলেন রাধেশ্যাম, ঘাসফুল নিয়ে লড়তে পারেন শিলচরে

আশু চৌধুরী, শিলচর।
বরাক তরঙ্গ, ১১ মার্চ : লোকসভা নির্বাচনকে দেশজুড়ে চলছে নেতাদের জার্সি বদল। কেউ অভিমানে আবার কেউ রাজনৈতিক স্বার্থে। তবে নেতাদের সংখ্যা অধিকাংশের বেশি শাসক দলের দিকে ছুটে চলেছেন। এমন চিত্রের ব্যতিক্রম ঘটেনি বরাক উপত্যকায়ও। এই জার্সি বদলের মধ্যে বিরাট ধাক্কা খেল এআইইউডিএফ। তাদের করিমগঞ্জের প্রাক্তন সাংসদ রাধেশ্যাম বিশ্বাস তালাচাবি হাতে আর রাখলেন না। সমাজের জন্য লড়াই চালিয়ে যেতে মমতার দলকেই পছন্দ করলেন। সোমবার আনুষ্ঠানিক ভাবে শিলচরে সাংসদ সুস্মিতা দেবের হাত ধরে যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে।

তালাচাবি ফেলে দিলেন রাধেশ্যাম, ঘাসফুল নিয়ে লড়তে পারেন শিলচরে

যোগদানের পর দলবল নিয়ে সুস্মিতা দেব রাজীব ভবনে সাংবাদিক সম্মেলন করে প্রাক্তন সাংসদ বিশ্বাসের যোগদানের কথা জানিয়েছেন। তিনি বলেন, শিলচর আসনের জন্য রাধেশ্যাম বিশ্বাস নামটি প্রস্তাব করা হবে। যদি দল শিলচর আসনে লড়তে চায় তাহলে প্রার্থী হবেন বিশ্বাস। অসমে কয়টি আসনে দল লড়বে তা এখনও সিদ্ধান্ত হয়নি। আজই গুয়াহাটি দলীয় নির্বাচন কমিটির সভা রয়েছে। সভায় আসন ঠিক করে দল সুপ্রিমোর কাছে পাঠানো হবে। তারপর কোন আসনে কোন প্রার্থী বলা যাবে। তিনি দল সুপ্রিমোকে বলেছেন শিলচরে বিজেপিকে ওয়াকওভার দেওয়া যাবে না। তিনি অনুভব করতে পারছেন যে শিলচরকে প্রায় ওয়াকওভার দেওয়া হচ্ছে বিজেপিকে। দেব বলেন, শীঘ্রই আরও বিভিন্ন দলের নেতা কর্মী তৃণমূলে যোগ দিচ্ছেন।

তালাচাবি ফেলে দিলেন রাধেশ্যাম, ঘাসফুল নিয়ে লড়তে পারেন শিলচরে

এ দিকে, রাধেশ্যাম বিশ্বাস বলেন, শর্ত ছাড়াই তৃণমূলে যোগ দিয়েছেন। সমাজের বঞ্চিত লোকদের জন্য এই দলে যোগ দিয়েছেন। তিনি বলেন, একজন সংগঠক তিনি, দলের সাংগঠনিক কাজ করবেন। জনস্বার্থে গড়ে ওঠা আন্দোলনকে আরও শক্তিশালী করে তুলতে প্রয়াস চালিয়ে যাবেন। বরাকবাসীর অস্তিত্ব রক্ষার লড়াই সুস্মিতা দেব যে চালিয়ে যাচ্ছেন সেই লড়াইকে শক্তিশালী করতে দলে যোগ দিয়েছেন।

Author

Spread the News