মহিলাদের স্বাবলম্বী করতে টেইলারিং প্রশিক্ষণ আসাম রাইফেলস এর

বরাক তরঙ্গ, ১৬ জানুয়ারি : জাতি দাঙ্গায় বিধ্বস্ত মণিপুরের নোনি  জেলার নুংবা গ্রামের মহিলাদের স্বাবলম্বী করে তুলতে টেইলারিং প্রশিক্ষণের ব্যবস্থা করেছে আসাম রাইফেল। স্ব-কর্মসংস্থানের প্রয়োজনীয়তা উপলব্ধি করে এবং আর্থিক ভাবে দুর্বল গ্রামবাসীদের সাহায্য করার জন্য ওই গ্রামের মহিলাদের জন্য একটি দুই মাসের টেলারিং কোর্স শুরু করেছে এবং সদভাবনার অধীনে কোর্সের শেষের দিকে গ্রামে সেলাই মেশিন সরবরাহ করবে।

নুংবা গ্রামের ৩২ জন মহিলা এই কোর্সে নিজেদের নাম নথিভুক্ত করেছেন এবং কোর্সের সম্পূর্ণ মেয়াদের জন্য একজন পেশাদার প্রশিক্ষক নিয়োগ করা হয়েছে। আসাম রাইফেলস কোর্স শেষ হওয়ার পরে অংশগ্রহণকারীদের সেলাই মেশিন বিতরণ করবে যা নুংবা গ্রামের মহিলাদের মূল্যবান সেলাই দক্ষতা বিকাশে সহায়তা করবে এবং তাদের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে সহায়তা করবে।

মহিলাদের স্বাবলম্বী করতে টেইলারিং প্রশিক্ষণ আসাম রাইফেলস এর

গ্রাম কর্তৃপক্ষ আসাম রাইফেলসের প্রচেষ্টার প্রশংসা করেছে এবং গ্রামবাসীদের সমর্থনের জন্য তাদের কৃতজ্ঞতা জানিয়েছে। নিরাপত্তা বাহিনীর প্রতি জনগণের আস্থার জন্য এই প্রকল্পটি কার্যকর হবে।আসাম রাইফেলস উত্তর পূর্বের জনগণ এবং তাদের ভবিষ্যত উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

Author

Spread the News