ডাইনি সন্দেহে বাড়িঘর ভেঙে ষাটোর্ধ এক দম্পতিকে তাড়াল স্থানীয়রা

বরাক তরঙ্গ, ২৬ ডিসেম্বর : শোণিতপুর জেলার চারিদুয়ারে ডাইনি সন্দেহে একটি পরিবারের উপর দলবদ্ধভাবে নির্যাতন চালাল স্থানীয় কিছু লোক। অসম-অরুণাচল সীমান্তের চারিদুয়ারের চাতাই নামাইল গ্রামের ষাটোর্ধ এক দম্পতি ফিলোরাম বসুমাতারী ও তার স্ত্রী চারাই বসুমাতারীকে ডাইনি    অভিযোগে স্থানীয় লোকরা ঘরবাড়ি ভেঙ্গে গ্রাম থেকে তাড়িয়ে দেয়।

উল্লেখ্য, পাঁচ বছর আগে জমি ক্রয় করে বসবাস শুরু করেন তারা। সোমবার সকালে ফিলোরাম বসুমাতারিকে বশিষ্ঠ বসুমাতারী নামে  এক ব্যক্তি ঢুকে ফিলোরামের স্ত্রী ডাইনি তা মেনে নেওয়ার চাপ দেয়।  তারপর কিছু লোক এসে তার বাড়ি, জিনিসপত্র ধ্বংস করে রাস্তার পাশে ফেলে গ্রাম থেকে বিতাড়িত করা হয়। পরিবারটি চড়িদুয়ার থানায় পৌঁছে। বর্তমানে ফিলোরাম স্ত্রীকে নিয়ে বোনের বাড়িতে আশ্রয় নিয়েছেন।

উল্লেখ্য, এই ধরনের কুসংস্কার রোধ করতে ২০১৮ সাল থেকে রাজ্যে ডাইনি হত্যা বিরোধী আইন কার্যকর হয়েছে এবং এই ধরনের কুসংস্কারের বিরুদ্ধে সচেতনতামূলক কর্মসূচি এলাকায় কোনও প্রভাব ফেলেনি। এমন কুসংস্কারের আড়ালে কিছু লোক সম্পত্তি ও জমি দখলের ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ রয়েছে। চরিদুয়ার থানা এলাকার ঘটনাটিও এমনই ষড়যন্ত্রের অংশ বলে চর্চা শুরু হয়েছে।

Author

Spread the News