সংসদ হামলায় গ্রেফতার নীলম বেকারত্বে হতাশ ছিলেন, জানালেন মা

১৪ ডিসেম্বর : উচ্চশিক্ষিত, এমফিল ডিগ্রি রয়েছে ঝুলিতে, কিন্তু নেই চাকরি। ইনি নীলম, বুধবার সংসদে হানা কাণ্ডে ৬ জনের মধ্যে তিনি একজন। যাঁকে সংসদের বাইরে “তানাশাহি নেহি চলেগা” বলে স্লোগান দিতে দেখা গিয়েছিল। তিনি বারবার বলেছিলেন, বেকারত্ব নিয়ে হতাশ। বুধবারেই সংসদে হামলা কাণ্ড ৬ জনের নাম জানা গিয়েছে, গ্রেফতার করা হয়েছে ৫ জনকে তাঁদের বিরুদ্ধে ইউপিএ আইনে মামলা রুজু করা হয়েছে। এবার জানা গেল এই নীলমের বাকি পরিচয়।

জানা গিয়েছে নীলম বিএ, এমএ, এমফিল পাশ করেছেন। তারপরেও তাঁর কাছে কাজ ছিল না। বুধবারের পর সংবাদমাধ্যম সহ সর্বত্র নীলমের ছবি, স্লোগান প্রকাশ্যে আসে। সেসব দেখে একপ্রকার অবাক তাঁর পরিবার। নীলমের পরিবারের বাকিরা জানিয়েছেন, নীলম কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। নীলমের মা জানিয়েছেন, “নীলম উচ্চশিক্ষিত। এমফিল পাশ করেছে, শিক্ষকতার চাকরি পাওয়ার জন্য বাধ্যতামূলক কেন্দ্রীয় পরীক্ষাও পাশ করেছে। যোগ্য হওয়ার পরেও চাকরি পাচ্ছিল না। হতাশাগ্রস্ত ছিল। পড়াশোনা করেও রোজগার করতে না পারায় হতাশা থেকে মৃত্যুর কথাও বলত।”

নীলমের ভাই রামনিবাস সাংবাদিকদের জানিয়েছেন, “নীলম কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিল না। সে হিসারে পড়াশোনা করে। কয়েকদিন আগেই বাড়ি এসেছিল। আমরা সমগ্র ঘটনা সংবাদমাধ্যমে জানতে পেরেছি। তারসঙ্গে দেখা না হয়া পর্যন্ত কিছুই জানতে পারছি না।” উল্লেখ্য, নতুন সংসদ ভবনে প্রবেশের কয়েকমাসের মাথায় এই হামলা সংসদ সহ দেশের নিরাপত্তা নিয়ে বড় প্রশ্ন তুলেছে। খবর : আজকাল ডট ইন।

Author

Spread the News