মহারাজা বীরবিক্রম কিশোর মানিক্যের মূর্তি উদ্বোধন মুখ্যমন্ত্রীর

বরাক তরঙ্গ, ২৪ নভেম্বর : ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহার হাত ধরে শুক্রবার আনুষ্ঠানিক ভাবে উন্মোচিত হল মহারাজা বীরবিক্রম কিশোর মানিক্য বাহাদুরের মর্মর মূর্তির আবরণ। প্রসঙ্গত মহারাজা বীর বিক্রম বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়েছিল ২০১৫ সালে তখন এই বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য ছিলেন গৌতম কুমার বসু , ২০১৫ সালে মূলত মহারাজা বীর বিক্রম বিশ্ববিদ্যালয়ের সূচনা হলেও মহারাজাকে তেমনভাবে মূল্যায়ন করা হয়নি, যার ফলে মহারাজা বীর বিক্রম বিশ্ববিদ্যালয় নিয়ে প্রথম থেকেই একটা শ্রেণীর মানুষের অনীহা ছিল। মহারাজকে সঠিকভাবে মূল্যায়ন করা হয়েছে একমাত্র সরকার পরিবর্তনের হওয়ার পর থেকে।

মহারাজা বীরবিক্রম কিশোর মানিক্যের মূর্তি উদ্বোধন মুখ্যমন্ত্রীর

এ প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ মানিক সাহা বলেন মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য বাহাদুর ছিলেন আধুনিক ত্রিপুরার রূপকার। তার জন্য মহারাজাকে অনেকেই ত্রিপুরার রূপকার হিসেবেই সবচেয়ে বেশি পরিচিত। এমবিবি বিমানবন্দর থেকে শুরু করে এই সময়ে যতগুলি কর্ম সম্পাদন হয়েছে সবগুলিতেই মহারাজের অবদান অপরিসীম।

এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের উচ্চ শিক্ষা দপ্তরের অধিকর্তা এনসি শর্মা, এছাড়াও উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার প্রমুখ।

Author

Spread the News