২৬/১১ মুম্বই হামলার মূল চক্রীর সঙ্গী এনকাউন্টারে খতম

১ অক্টোবর : গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল লস্কর নেতা তথা ২৬/১১ মুম্বই হামলার (Mumbai blast) মূল চক্রী হাফিজ সঈদের সঙ্গী মুফতি কাইজার ফারুকের। করাচির (Karachi) রাস্তায় অজ্ঞাতপরিচিত এক ব্যক্তির গুলিতেই মৃত্যু হয়েছে কাইজারের। পাক সংবাদমাধ্যমের তরফে খবরটি নিশ্চিত করা হয়েছে।

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার করাচির সামানাবাদ এলাকায় এক ধর্মীয় ইনস্টিটিউটের কাছে ৩০ বছর বয়সি ফারুককে ‘নিশানা করে হামলা’ চালানো হয়। ফারুকের পিঠে গুলি লাগে। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তারপর চিকিৎসা চলাকালীন হাসপাতালেই ফারুকের মৃত্যু হয়। অজ্ঞাতপরিচিতের ছোড়া গুলিতে ফারুকের সঙ্গে ১০ বছরের এক বালকও গুরুতর জখম হয়েছে। বর্তমানে সে হাসপাতালে ভর্তি।

লস্কর-ই-তৈবা জঙ্গিগোষ্ঠীর অন্যতম নেতা মুফতি ফারুক কাইজার মুম্বইয়ে ২৬/১১ বিস্ফোরণের অন্যতম চক্রী হাফিজ সঈদের সঙ্গী ছিল। দিন দুয়েক আগে একইভাবে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় আরেক লস্কর জঙ্গি মৌলানা জিয়াউর রহমানের। তাকেও করাচির রাস্তায় দুই অজ্ঞাতপরিচিত মোটরবাইক আরোহী গুলি করে হত্যা করে। আবার চলতি বছরের ফেব্রুয়ারিতে রাওয়ালপিণ্ডিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় হিজবুল মুজহিদিন জঙ্গিগোষ্ঠীর সদস্য বশির পীরের। হিজবুল নেতা সঈদ সালাউদ্দিনের সঙ্গী বশির পীরকে ‘মোস্ট ওয়ান্টেড জঙ্গি’ তকমা দিয়ে তাকে ধরার চেষ্টা চালাচ্ছিল ভারত সরকার।
সূত্র : tv9 বাংলা

Author

Spread the News