বিজেপি শাসনেই পিছিয়ে পড়া সম্প্রদায়ের উন্নয়ন হয়েছে : অমিতাভ

বরাক তরঙ্গ, ৩ সেপ্টেম্বর : বিজেপি শাসনেই পিছিয়ে পড়া সম্প্রদায়ের সার্বিক উন্নয়ন হয়েছে। সমাজের শেষ প্রান্তের মানুষের কল্যাণে বিভিন্ন জনমূখী প্রকল্পের বাস্তবায়ন হয়েছে বর্তমান সরকারের আমলে। রবিবার শিলচর সাব ডিভিশনাল এসসি ডেভেলাপম্যান্ট বোর্ডের উদ্যোগে ও বিজেপি তাপাং মণ্ডলের ব্যবস্থাপণায় তাপাংয়ের ইন্দ্রগড়ে আয়োজিত তফসিলি জাতিভূক্ত লোকদের জাতির প্রমাণপত্র প্রদানের সুপারিশ কর্মশালায় অংশগ্রহণ করে এই মন্তব্য করেন কাছাড় জেলা পরিষদের চেয়ারম্যান অমিতাভ রাই। 

তাপাংয়ের ইন্দ্রগড়ে এসসি সার্টিফিকেট প্রদানের সুপারিশ কর্মশালা অনুষ্ঠিত_____

বিজেপি তাপাং মণ্ডল সভাপতি অরবিন্দু দত্তের পৌরহিত্যে আয়োজিত এদিনের কর্মশালায় বক্তব্য রাখতে গিয়ে তিনি কংগ্রেসের তীব্র সমালোচনা করে বলেন বিগত দিনে কংগ্রেসের আমলে এসসি সম্প্রদায়ের মানুষ শুধু বঞ্চনার স্বীকার হয়েছেন। কিন্তু বিজেপি সরকার গঠনের পর অনুসূচিত জাতিভুক্ত মানুষের প্রকৃত উন্নয়ন হয়েছে। তিনি উন্নয়নের স্বার্থে বিজেপির পাশে থাকার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানান। 
বিজেপি হাইলাকান্দি জেলা সভাপতি স্বপন ভট্টাচার্য বলেন, অসমে বিজেপি সরকার গঠনের পর তফসিলি জাতিভূক্ত মানুষের কল্যাণে স্বচ্ছতার সঙ্গে কাজ করছে বিজেপি পরিচালিত বোর্ড। তিনি আরও বলেন সরকার আগেও ছিল কিন্ত সেসময় কোন সরকারকে এভাবে তফসিলিদের উন্নয়নে এগিয়ে আসতে দেখা যায়নি। বিজেপি সরকারে আসায় মানুষ বিভিন্ন ভাবে সুযোগ সুবিধা পাচ্ছেন বলে দাবি করেন স্বপন ভট্টাচার্য। 

এদিকে শিলচর সাব ডিভিশনাল এসসি ডেভেলাপম্যান্ট বোর্ডের চেয়ারম্যান আইনজীবী নীহাররঞ্জন দাস বলেন, সরকার তফসিলিদের উন্নয়নে নিরন্তর চেষ্টা করে যাচ্ছে এবং বিভিন্ন প্রকল্প মঞ্জুর করছে। তিনি বলেন ঐসব প্রকল্পের সুবিধা ভোগ করতে হলে জাতির প্রমাণপত্র থাকা চাই। তাই আমরা দায়িত্ব কাঁধে নিয়ে কাছাড়ের বিভিন্ন জায়গায় এধরণের সুপারিশ কর্মশালার আয়োজন করেছি। 

উল্লেখ্য, এদিনের কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা যুব মোর্চার কাছাড় জেলা সভাপতি আমিতেষ চক্রবর্তী,  অনুসূচিত জাতি মোর্চার অসম প্রদেশ কমিটির কার্যনির্বাহক সদস্য সমীরণ ফুলমালি ও সুমিত দাস, বিজেপি তফসিলি জাতি মোর্চার কাছাড় জেলা সাধারণ সম্পাদক ও সম্পাদিকা যথাক্রমে অবিনাশ জগজ্যোতি ও রাজশ্রী দাস,  বিজেপি এসসি মোর্চার কাছাড় জেলা কমিটির সামাজিক মাধ্যম কোষের আহ্বায়ক অরবিন্দু দাস, শিলচর সাব ডিভিশনাল এসসি ডেভেলাপমেন্ট বোর্ডের সদস্য যথাক্রমে মনমোহন রবিদাস ও রানু দাস, বিজেপি তাপাং মণ্ডল সাধারণ সম্পাদক সঞ্জিত দেব, ইন্দ্রগড় জিপির আঞ্চলিক পঞ্চায়েত সদস্য হিরেন্দ্র দাস প্রমুখ। উল্লেখ্য, এদিন প্রায় চার শতাধিক লোককে এসসি সার্টিফিকেট প্রদানের জন্য সুপারিশ করেন বোর্ডের চেয়ারম্যান নীহাররঞ্জন দাস। 

Author

Spread the News