ঝড়ে বিলবোর্ড ভেঙে ১৪ জনের মৃত্যু, আহত ৭০

১৪ মে : মুম্বইয়ে ধুলো ঝড়ের জেরে ঘাটকোপর এলাকায় উপড়ে পড়ে একটি বিশালাকার ধাতব বিজ্ঞাপনের বোর্ড। ভেঙে পড়া সেই বিলবোর্ডের নীচে চাপা পড়েন অনেকেই। এখনও অবধি মারা গেছেন ১৪ জন।

জানা গিয়েছে, ১০০ ফুটের বিলবোর্ডটি ভেঙে পড়ে একটি পেট্রল পাম্পের উপর। পেট্রল পাম্পের ঠিক উল্টোদিকেই ছিল এই বিলবোর্ডটি। ঘটনায় আহতের সংখ্যা অন্তত ৭০। তাই মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। জানা গেছে ধুলো ঝড় ওঠার পর পথচারীদের অনেকেই ওই পেট্রেল পাম্পের সামনে আশ্রয় নিয়েছিলেন। আর সেটাই কাল হল। উদ্ধারকারী দল এখনও উদ্ধারকাজ চালাচ্ছে।

এদিকে, বিলবোর্ডটি যে বিজ্ঞাপনী সংস্থার ছিল, সেই সংস্থার মালিকের বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করেছে। ওই এলাকায় ‘‌ইগো মিডিয়া’‌র চারটি হোর্ডিং ছিল। যার একটি ভেঙে পড়ে। সূত্রের খবর, এই বিলবোর্ডটি বসানোর আগে বিএমসির কোনওরকম অনুমতি নেওয়া হয়নি। অন্যদিকে হাওয়া অফিস জানিয়েছে, সোমবারের পর মঙ্গলবারও ঝড়বৃষ্টি হবে মুম্বই ও পার্শ্ববর্তী এলাকায়।

এদিকে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে মৃতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন। সোমবার সন্ধেয় তিনি দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। আহতদের চিকিৎসার সব খরচ সরকার বহন করবে বলেও জানান তিনি। শহরের সব হোর্ডিংগুলির পরিস্থিতি খতিয়ে দেখতে পুর কমিশনারদের নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়।
খবর : আজকাল ডট ইন।

Author

Spread the News