পূর্ব গোবীন্দপুর আল জামিয়াতুল ইসলামিয়া খানকায়ে সমাবেশ সম্পন্ন

কেএইচ লস্কর, লক্ষীপুর।
বরাক তরঙ্গ, ১২ ফেব্রুয়ারি : প্রতি প্রত‍্যেক বছরের ন‍্যায় পূর্ব গোবীন্দপুর আল জামিয়াতুল ইসলামিয়া খানকায়ে মদনির বার্ষিক সমাবেশ ও খতমে বোখারি শরীফ  অনুষ্ঠিত হয়। রবিবার পূর্ব গোবীন্দপুর মাদ্রাসা ও জনসেবা পরিষদের যৌথ উদ্যোগে এবং শান্তি মিশনের সহযোগিতায় এই সমাবেশ আয়োজিত হয়। সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিভিন্ন কার্যসূচির মধ্য দিয়ে বোখারি খতমের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এই সমাবেশে মাদ্রাসার বিগত শিক্ষা বর্ষের দেওরায়ে হদিস, হিফজ, কিরাত ও ইফতা বিভাগে উত্তীর্ণ ৫০ জন মাদ্রাসা ছাত্রদের সনদ ও পুরস্কার প্রদান করা হল। মাদ্রাসার খতমে বোখারি শরীফের মহফিলে বিশ্ব শান্তি কামনা করে বিশ্বপ্রভুর দরবারে মোনাজাত পরিচালনা করেন গোবীন্দপুর মাদ্রাসার মুখ্য পৃষ্টপোষক মওলানা আহমদ সায়ীদ গোবীন্দপুরী। এই মহফিলে শান্তি শিক্ষা আধ‍্যাত্মিকতার উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন মওলানা আহমদ সায়ীদ।

পূর্ব গোবীন্দপুর আল জামিয়াতুল ইসলামিয়া খানকায়ে সমাবেশ সম্পন্ন

তিনি বলেন, সর্বাবস্থায় ধর্মীয় ও জাগতিক শিক্ষা অত্যন্ত জরুরি।শিক্ষা অর্জন করলে মানুষের বিবেক বুদ্ধি চিন্তাশক্তি জাগ্রত হয়। মানুষের বিচার বিশ্লেষণ চিন্তাশক্তি উন্নত হলে শান্তি শৃঙ্খলা ঐক্য সংহতি সৌভ্রাতিত্ববোধ বজায় থাকে। সমাজের দেশ দশের স্বার্থে শিক্ষার কোন বিকল্প নেই বলে মনে করেন তিনি। যেকোন ধর্মের মানুষ সঠিক ধার্মিক ও সুশিক্ষায় শিক্ষিত হলে সমাজের মঙ্গল। চরিত্র গঠনে মাদ্রাসা শিক্ষার কোন বিকল্প নেই বলে উল্লেখ করেন তিনি। প্রতি বছর এই মাদ্রাসায় বোখারি খতমের অনুষ্ঠান পরিচালিত হয় এবং আগামী দিনে আরও বৃহৎ আকারে অনুষ্ঠান আয়োজন করা হবে। কয়েক সহস্র ধর্মপ্রাণ মানুষের উপস্থিতিতে রবিবার গোবীন্দপুর মাদ্রাসায় বোখারি খতমের অনুষ্ঠান শেষ হয়েছে।   

পূর্ব গোবীন্দপুর আল জামিয়াতুল ইসলামিয়া খানকায়ে সমাবেশ সম্পন্ন

মহফিলে বিশিষ্টদের মধ্যে শান্তি শিক্ষা আধ‍্যাত্মিকতার উপর বিষয় ভিত্তিক তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ‍্যাতি সম্পন্ন ব‍্যক্তিত্ব শেখুল হদিছ মওলানা সায়াদাতুল্লা খান, ব‍্যাঙ্গালুরু। বাঁশকান্দি দারুল উলুম মাদ্রাসার মহদ্দিস মওলানা আব্দুর রহমান, মওলানা আলিম উদ্দিন কাসিমি, মওলানা তাজ উদ্দিন, এই মাদ্রাসার শেখুল হদিছ মওলানা আব্দুল জলিল বড়ভূইয়া, মওলানা নূর মোহাম্মদ, হাফিজ বিলাল আরশাদ সহ অনেকে বয়ান রাখেন।

পূর্ব গোবীন্দপুর আল জামিয়াতুল ইসলামিয়া খানকায়ে সমাবেশ সম্পন্ন

Author

Spread the News