ঐতিহ্যবাহী অম্বিকেশ্বর শিব মন্দিরে ষষ্ঠ বার্ষিক শনিপূজা সম্পন্ন

বরাক তরঙ্গ, ৩১ ডিসেম্বর : শনিবার শিলচরের ঐতিহ্যবাহী অম্বিকেশ্বর শিব  মন্দিরের ষষ্ঠ বাৰ্ষিক শনিপূজা মহোৎসবে কয়েক হাজার ভক্তের সমাগম ঘটেছে। ওইদিন সন্ধ্যায় অম্বিকেশ্বর শিব মন্দিরের পুরোহিত জগোজ্যোতি ভট্টাচাৰ্য সন্ধ্যারতির মধ্য দিয়ে শনিপূজার শুরু করেন। তারপর বিভিন্ন ধৰ্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে শনিপূজা সমাপন হয়। পূজায় অতিথি সহ স্থানীয় বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন। এছাড়া যুবতী-মহিলা সহ সবাই মন্দিরের সামনে ধূপ ও মোমবাতি জ্বালিয়ে শনিদেবকে আরাধনা করেন।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে  অম্বিকেশ্বর শিব মন্দির পরিচালনা কমিটির সম্পাদক বিশ্বজিৎ দেব বলেন, এবার অম্বিকেশ্বর শিব মন্দিরের ষষ্ঠ বার্ষিক শনিপূজা। বিগত ২০১৮ সালে প্রথমবার শনিপূজা আয়োজন করা হয়েছিল। আর তারপর থেকে প্রতি বছরের শেষ শনিবার মন্দিরে এই মহোৎসব আয়োজন করে আসছেন।

এদিন সকাল থেকেই পূজার প্রস্তুতি শুরু হয়। আর প্রতি বছরের মতো এবারও পূজায় অনেক ভক্তের স্বর্তস্ফুর্ত সমাগম ঘটেছে। এছাড়া পূজার আচার অনুষ্ঠান পালনের পাশাপাশি সকল স্তরের নাগরিকদের শান্তি ও সমৃদ্ধির জন্য যজ্ঞও অনুষ্ঠিত হয়েছে।তিনি জানান, পূজা সম্পন্ন হওয়ার পর দুই হাজারের বেশি ভক্তদের মধ্যে মহাপ্রসাদ বিতরণ করা হয়। ষষ্ঠ বাৰ্ষিক শ্রী শ্রী শনিপূজায় অন্যান্যদের মধ্যে সহযোগিতায় ছিলেন আয়োজক কমিটির সভাপতি সুশীল কর সহ জয়প্রকাশ কর্মী, দীপক সেনগুপ্ত, সুবীর দেব, কৃষ্ণা দেব, জয়া কর, মিতালি দেব, জয়ন্তিকা ভট্টাচার্য দেবারুন সেনগুপ্ত, দেবাশিস পুরকায়স্থ, জয় দেব, বাপ্পি পাল, অনন্ত ধর প্রমুখ।
প্রতিবেদক : দীপ দেব, শিলচর।

Author

Spread the News