বরাকে হচ্ছে ১০টি উপজেলা, অতিরিক্ত জেলা কমিশনাদের নাম ঘোষণা

বরাকে হচ্ছে ১০টি উপজেলা, অতিরিক্ত জেলা কমিশনাদের নাম ঘোষণা

বরাক তরঙ্গ, ২১ অক্টোবর : রাজ্য সরকার বিভিন্ন জেলার প্রশাসনিক কাঠামো পুনর্বিন্যাস করে উপ-জেলা গঠনের যে সিদ্ধান্ত নিয়েছে, তার বাস্তবায়ন করতে অতিরিক্ত জেলা কমিশনার এবং সহকারী কমিশনার নিযুক্তির বিজ্ঞপ্তি জারি করেছে। এই বিজ্ঞপ্তিমর্মে কাছাড় জেলায় ছ’টি উপ-জেলা গঠন করা হয়েছে। এই ছ’টি উপ-জেলা হল লক্ষীপুর, উধারবন্দ, কাটিগড়া, বড়খলা, সোনাই ও ধলাই। শিলচর মূল জেলার সদর হিসেবে চিহ্নিত থাকবে। নতুন যে ছ’টি নতুন উপ-জেলা গঠন করা হয়েছে, তার অতিরিক্ত জেলা কমিশনারের দায়িত্ব কারা নেবেন, বিজ্ঞপ্তিতে তা উল্লেখ করা হয়েছে।

এই বিজ্ঞপ্তিমর্মে লক্ষীপুরের অতিরিক্ত কমিশনার পদের দায়িত্ব নির্বাহ করবেন বর্তমান মহকুমাশাসক সুদীপ নাথ। ওখানে সহকারী কমিশনার হিসেবে থাকবেন লক্ষ্যজিৎ গগৈ। উধারবন্দের কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে অন্তরা সেনকে। ওখানে সহকারী কমিশনারের দায়িত্ব পাচ্ছেন পুনলালগির চরই। কাটিগড়ার উপ-জেলার অতিরিক্ত জেলা কমিশনার হবেন মনসুর আহমেদ মজুমদার। ওখানে সহকারী কমিশনার পদে নিযুক্ত হয়েছেন জুনালী দেবী। বড়খলা উপ-জেলার অতিরিক্ত কমিশনার হয়েছেন ভান লাল লিমপুইয়া নামপুই। সহকারী কমিশনার পদে নিযুক্তি দেওয়া হয়েছে অঞ্জলি কুমারীকে। সোনাই উপ-জেলার অতিরিক্ত জেলা কমিশনার হয়েছেন যুবরাজ বরঠাকুর। সহকারী কমিশনার পদে বসানো হয়েছে বহ্নিকা চেতিয়াকে। ধলাই উপ-জেলার অতিরিক্ত জেলা কমিশনার পদে বসছেন কিমচিন লাহাঙ্গুম। ওখানে সহকারী কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে প্রবীণকুমার মাহাতোকে। আলগাপুর এবং কাটলিছড়াকে নিয়ে নতুন উপ-জেলার অতিরিক্ত জেলা কমিশনার হচ্ছেন ত্রিদিব রায়। ওখানে সহকারী কমিশনার হচ্ছেন সীমান্ত বিশ্বাস।

করিমগঞ্জ জেলায় তিনটি উপ-জেলা গঠন করা হয়েছে। এগুলো হল করিমগঞ্জ দক্ষিণ, পাথারকান্দি ও রামকৃষ্ণনগর। করিমগঞ্জ দক্ষিণ উপ-জেলার অতিরিক্ত কমিশনার পদে বসছেন ধ্রুবজ্যোতি পাঠক। ওখানে সহকারী কমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন প্রিয়াঙ্কা ইউমনাম। পাথারকান্দি উপ-জেলার অতিরিক্ত জেলা কমিশনার হচ্ছেন আনিস রসুল মজুমদার। ওখানে সহকারী কমিশনারের দায়িত্ব পেয়েছেন রংবামন টেরন। রামকৃষ্ণনগর উপ-জেলার অতিরিক্ত জেলা কমিশনার হচ্ছেন ধ্রুবজ্যোতি দেব। মানসপ্রতীম বঙজাঙ্গ সহকারী কমিশনারের দায়িত্ব পেয়েছেন। রাজ্যের নিয়োগ সংক্রান্ত বিভাগের সচিব যাদব শ‍ইকিয়া এক বিজ্ঞপ্তিতে এই নিযুক্তি বণ্টনের কথা ঘোষণা করেছেন। আগামী ২৪ অক্টোবরের পর ওইসব অফিসাররা তাঁদের নতুন দায়িত্ব গ্রহণ করবেন। উল্লেখ্য, নির্বাচন কেন্দ্র পুনর্বিন্যাসের পর ৭৮টি উপ-জেলা গঠন করা হয়েছে।

Author

Spread the News