বিশ্বকর্মা পুজোয় মেতে উঠল শিলচর

বরাক তরঙ্গ, ১৯ সেপ্টেম্বর : প্রতিবারের মতোই বিশ্বকর্মা পুজোয় মেতে উঠল শিলচর। সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে আয়োজন করা হয় দেবশিল্পীর পুজোর। শহরের বিভিন্ন যানবাহন সংস্থা, শিল্প ও নির্মাণ প্রতিষ্ঠান, সংবাদ দফতর থেকে শুরু করে জনস্বাস্থ্য ও কারিগরি, জলসম্পদ ও কৃষি  বিভাগে ভক্তি ভরা মন নিয়ে পূজা করে কমিটিগুলো। সকাল থেকেই শুরু হয় পূজার্চনা। সন্ধ্যে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানও।

এ দিকে, জলসম্পদ বিভাগের পূজা কমিটির সম্পাদক ভাস্কর রায় জানান, প্রত্যেকবারের মত এবারও শিলচর জল সম্পদ বিভাগে পূজার সঙ্গে দর্শনার্থীদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। সঙ্গে প্রসাদের ব্যবস্থাও ছিল। বিভাগীয় কর্মীদের সহযোগিতা জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।
একই ভাবে জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগে সংমন্ডল ওয়ানের প্রত্যেকবার মতো এবারও বিশ্বকর্মা পূজা আয়োজন করা হয়। এ ব্যাপারে বিস্তারিতভাবে জানান জনস্বাস্থ্য কারিগরি বিভাগের ডিভিশন ওয়ান এর পূজা কমিটির সম্পাদক বিশ্বজিৎ পাল চৌধুরী, সভাপতি প্রদীপ দে, সহসভাপতি মণিদীপা কর, কোষাধক্ষ বিজু সিনা, দেবাশিস ভট্টাচার্য, অনুপ দেব, জনস্বাস্থ্য কারিগরি বিভাগের সংমন্ডলের ডিভিশন টু এক্সিমটিভ ইঞ্জিনিয়ার, পিএন ব্রহ্ম, এসডিও দেবদুলাল মালাকা, খুব সুন্দর মতো আয়োজন করা হয় প্রসাদের ব্যবস্থাও করা হয়েছে।

এদিকে, কাছাড় জেলা কৃষি অধিকার বকুল শইকিয়া জানান  বিশ্বকর্মা পূজা উপলক্ষে কাচার জেলার সকলকে আন্তরিক ও প্রীতি শুভেচ্ছা জানান। প্রত্যেকবারের মতো এবারও সুন্দরভাবে বিশ্বকর্মা পূজার আয়োজন করা হয় অফিস প্রাঙ্গনে এবং মহা প্রসাদ বিতরণ করা হয়।
প্রতিবেদক : বিশ্বজিৎ আচার্য, শিলচর।

Author

Spread the News