হজরত মুহাম্মাদকে নিয়ে মন্তব্য করে বিজেপি থেকে বহিষ্কার নূপুর-নবীন, সৌদির সন্তোষ

৬ জুন : হজরত মুহাম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার জের। বিজেপির মুখপাত্র পদ থেকে সরিয়ে দেওয়া হল নূপুর শর্মা এবং নবীন জিন্দলকে। বিজেপির তরফে জানা গিয়েছে, আপাতত প্রাথমিক সদস্যপদ বাতিল করা হচ্ছে এই দুই মুখপাত্রের। বিজেপি নেত্রী নূপুর শর্মা দিনকয়েক আগে হজরত মুহাম্মদের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন।
সেই মন্তব্যকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে কানপুর এলাকা। পাথর ছোঁড়া, দোকান ভাঙচুরের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ১৮ জনকে।

নূপুরের এই মন্তব্যের কারণেই হামলা হয়েছে বলে অভিযোগ ওঠে। তারপরেই বিবৃতি প্রকাশ করা হয় বিজেপির তরফ থেকে। সেখানে বলা হয়, সব ধর্মকে সম্মানের চোখে দেখে বিজেপি। বলা হয়, ‘ভারতের ইতিহাসে সবসময়ে সব ধর্ম একসঙ্গে বিকশিত হয়েছে। কোনও ধর্ম বা ধর্মীয় ব্যক্তির প্রতি অসম্মানজনক মন্তব্য করার তীব্র নিন্দা করছে বিজেপি। এই ধরনের কার্যকলাপকে প্রশ্রয় দেয় না বিজেপি।’ নূপুরের মন্তব্যের প্রেক্ষিতেই বিজেপির তরফ থেকে এই বিবৃতি দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে বিজেপির বিবৃতিতে কোনও বিশেষ ঘটনার কথা উল্লেখ করা হয়নি।

হজরত মুহাম্মাদকে নিয়ে মন্তব্য করে বিজেপি থেকে বহিষ্কার নূপুর-নবীন, সৌদির সন্তোষ

নুপূর শর্মার ইস্যুতে বিজেপির পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেছে সৌদি আরব। পাশাপাশি মুহাম্মদকে নিয়ে নূপূর শর্মার মন্তব্যে কড়া ভাষায় তারা নিন্দা করেছে।
সেদেশের বিদেশ মন্ত্রকের তরফ থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, মুসলিমদের ধর্মগুরু মুহাম্মদকে নিয়ে বিজেপির মুখপাত্র নুপূর শর্মা যে মন্তব্য করেছে, সৌদি আরব কড়া ভাষায় তার নিন্দা করছে।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *