শিলচরে লোক কল্যাণ দিবসে পাঁচজনকে পুরস্কার

বরাক তরঙ্গ, ৬ অগাস্ট : রাজ্যের অন্যান্য অংশের সঙ্গে শুক্রবার  কাছাড় জেলায়ও লোকপ্রিয় গোপীনাথ বরদলৈর মৃত্যুবার্ষিকী  কে “লোক কল্যাণ দিবস” হিসেবে চিহ্নিত করে শিলচরের গান্ধীভবনে কাছাড় জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সাড়ম্বরে এক সভার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে কাছাড় জেলার পাঁচজন নন গেজেটেড কর্মচারী দেরকে লোক কল্যাণ জনক কাজকর্মের জন্য চাকরিক্ষেত্রে এক বছর অধিক সেবা দেওয়া সহ ২৫ হাজার টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়। কাছাড়ের জেলা উপায়ুক্ত এর কার্যালয়ের নরেশ চন্দ্র বর্মন, তপোজ্যোতি দত্ত, নুরুল আমিন বড়লস্কর, হাফিজুর রহমান লস্কর এবং স্বাস্থ্য বিভাগের সৈকত চক্রবর্তীকে এই পুরস্কার দিয়ে সম্মানিত করা হয়।
  

শিলচরে লোক কল্যাণ দিবসে পাঁচজনকে পুরস্কার

এই সভায় রাজ্যের আবাসন ও নগর বিষয়ক এবং সেচমন্ত্রী তথা  কাছাড়ের অভিভাবক মন্ত্রী অশোক সিংঘল  মুখ্য অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন l তিনি বলেন, লোকপ্রিয় গোপীনাথ বরদলৈর মৃত্যুবার্ষিকীকে ” লোক কল্যাণ দিবস” হিসেবে নিয়ে রাজ্য স্তরের ৮৯ জন কর্মচারীদেরকে পুরস্কৃত করা হয়েছে এবং জেলাস্তরে ৫ জন করে কর্মচারীদেরকে পুরস্কার প্রদান করা হয়েছে। লোকপ্রিয় গোপীনাথ বরদলৈর জীবন স্মৃতিচারণা করে তিনি বলেন যে গোপীনাথ বরদলৈ স্বাধীনতা আন্দোলনে অগ্রণী ভূমিকা নিয়েছিলেন এবং ১৯৯৯ সনে কেন্দ্র সরকারের মরণোত্তর ভারতরত্ন  পুরস্কারে ভূষিত হয়েছিলেন। তিনি বলেন, ভারতবর্ষের মতো দেশে থেকে আমরা যে শরণার্থী হইনি এরজন্য সম্পূর্ণ অবদান রয়েছে গোপীনাথ বরদলৈর। অপশক্তির বিরুদ্ধে আসামকে সুরক্ষিত করতে গোপীনাথ বরদলৈ যেসকল ভূমিকা তিনি নিয়েছিলেন সে বিষয়ের উপর আলোকপাত করে মন্ত্রী বক্তব্য তুলে ধরেন।

শিলচরে লোক কল্যাণ দিবসে পাঁচজনকে পুরস্কার

এই সভায় অন্যান্যদের মধ্যে বিধায়কবৃন্দ কৌশিক রাই, মিহিরকান্তি সোম, খলিল উদ্দিন মজুমদার, জেলা বিজেপির সভাপতি বিমলেন্দু রায়,প্রমুখ বক্তব্য রাখেন। এতে প্রাক্তন বিধায়ক অমরচান্দ জৈন, কাছাড়ের জেলাশাসক রোহন কুমার ঝাঁ, ডিডিসি রাজীব রায়,  জেলা পরিষদ চিফ এক্সিকিউটিভ অফিসার অ্যান্ড্রয়েড ফারহেম, এডিসি দীপক জিডুঙ্গ প্রমুখ অংশ নেন। শুরুতে উদ্দেশ্য ব্যাখ্যা করেন কাছাড়ের জেলাশাসক রোহন কুমার ঝাঁ, এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ডিডিসি রাজীব রায়।
প্রতিবেদন : জনসংযোগ, শিলচর।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *