বাজারিছড়া লায়ন্স সেঞ্চুরিয়ান, নেতাজী সংঘ, সানি স্পোর্টস সহ বিভিন্ন সংস্থা বৃক্ষ রোপন

বরাক তরঙ্গ, ৬ জুন : বাজারিছড়া সানি স্পোর্টস অ্যাসোসিয়েশন, বাজারিছড়া লায়ন্স সেঞ্চুরিয়ান ও কালাছড়া নেতাজী সংঘ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃহত্তর বাজারিছড়া এলাকাশ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে চতুর পাশে ব্যাপক হারে বৃক্ষ রোপণ কার্যক্রমের আয়োজন করে। এদিন প্রথমে বাজারিছড়া সানি ক্রীড়া সংস্থা ও জিপি কার্যালয়ের সামনে বৃক্ষ রোপণ করে কর্মসুচির সূচনা কার হয়। এরপর বাজারিছড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বৃহৎ পরিসরে নানা প্রজাতির ফলমুল সহ বিভিন্ন গাছের চারা রোপণ করা হয়। পরবর্তী একে একে বিভিন্ন স্থানে বৃক্ষের চারা রোপন করে দিনটি পালন করেন। 

বাজারিছড়া লায়ন্স সেঞ্চুরিয়ান, নেতাজী সংঘ, সানি স্পোর্টস সহ বিভিন্ন সংস্থা বৃক্ষ রোপন

এদিনের এই বৃক্ষ রোপণ কার্যক্রমে উপস্থিত ছিলেন লোয়াইরপোয়া জেলা পরিষদ সদস্যার প্রতিনিধি তথা জেলা বিজেপির কর্মী অমিতাভ দে বাজারিছড়া জিপি সভানেত্রীর প্রতিনিধি সুচরিত পাল (সম্পু) লোয়াইরপোয়া মণ্ডল বিজেপির সভাপতি হৃষিকেশ নন্দী, বাজারিছড়া লায়ন্স সেঞ্চুরিয়ানের সভাপতি টিকেন্দ্রজিত সিংহ,  মনিষ ভূষন পাল, সানি স্পোর্টস অ্যাসোসিয়েশনের পক্ষে মাংলেম সিংহ, মুকুল দেবরায়, অনুপ নাগ নেতাজী সংঘের পক্ষে  প্রমেশ দাস, অমিত দেব, বাজারিছড়া জিপি কর্তৃপক্ষের পক্ষে ছিলেন সভানেত্রী যোগমায়া পাল উপ সভাপতি রজত নাগ। এছাড়া বাজারিছড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডাঃ কে রংমাই, স্থানীয় অটো রিকশা ইউনিয়নের সভাপতি স্বপন দাস, কালাছড়া বাজার সমিতির সভাপতি অলক দে প্রমুখ।

বাজারিছড়া লায়ন্স সেঞ্চুরিয়ান, নেতাজী সংঘ, সানি স্পোর্টস সহ বিভিন্ন সংস্থা বৃক্ষ রোপন

পরিশোধ সংস্থার কর্মকর্তারা জানান, প্রতিটি চারা যাতে আগামীদিনে বেড়ে উঠে তার জন্য নিয়মিত রক্ষণাবেক্ষণ করা হবে। এদিকে নেতাজী সংঘের সভাপতি ও সম্পাদক জানান, সংস্থার পক্ষ থেকে বৃক্ষ রোপণ উপলক্ষে বিশেষ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। আগামী দুমাস ব্যাপী বৃহত্তর বাজারিছড়া এলাকার বিভিন্ন জায়গায় এ কার্যসূচী রূপায়ণ করবে সংস্থা। 
প্রতিবেদক : মোহাম্মদ জনি, পাথারকান্দি।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *