ঝেরঝেরি গেট স্থায়ী ভাবে খুলে দেওয়ার দাবিতে সোচ্চার মিনি লরি চালক-মালিকরা

বরাক তরঙ্গ, ২১ ডিসেম্বর : অসম-ত্রিপুরা সীমান্তের ঝেরঝেরি গেট স্থায়ী ভাবে খুলে দেওয়ার দাবিতে সোচ্চার হলেন মিনি লরি চালক-মালিক সহ এলাকাবাসী। মঙ্গলবার সীমান্তের ঝেরঝেরি গেট চত্বরে একজোট হয়ে জাতীয় সড়কের উপর অবরোধ গড়ে তুলেন আন্দোলনকারিরা। চার ঘন্টা অবরোধের পর প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত‍্যাহার করেন প্রতিবাদী লরিচালক ও মালিকরা। এই গেট দিয়ে মালবাহী গাড়ি চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগ ও ক্ষতির সম্মুখীন হচ্ছেন মিনি লরি মালিক ও চালকরা। 

এই গেট স্থায়ী ভাবে খোলার দাবিতে এ দিন লরি মালিক চালকরা একজোট হয়ে আন্দোলনে নামেন। গেটের সামনে জাতীয় সড়কের উপর লরিগুলো এলোমেলো ভাবে দাড় করে সড়ক অবরোধ গড়ে তুলেন আন্দোলনকারিরা। এমনকী সড়কের ওপর টায়ার পুড়িয়ে প্রতিবাদ সাব‍্যস্ত করেন তারা। এবং স্থায়ী ভাবে এই গেট খুলে দেওয়ার জোরালো দাবি উত্থাপন করেন প্রতিবাদী লরি মালিক-চালক সহ স্থানীয় জনতা।

ঝেরঝেরি গেট স্থায়ী ভাবে খুলে দেওয়ার দাবিতে সোচ্চার মিনি লরি চালক-মালিকরা

সড়ক অবরোধের খবর পেয়ে অবরোধ স্থল ঝেরঝেরিতে ছুটে যান ত্রিপুরার কদমতলা থানার ওসি কৃষ্ণধন সরকার। তিনি এসে অবরোধকারিদের সঙ্গে কথা বলেন। কিন্তু তাতে কাজ হয়নি। পরবর্তীতে বিভাগীয় উর্ধ্বতন আধিকারিককে বিষয়টি জানান ওসি কৃষ্ণধন সরকার। ঊর্ধ্বতন আধিকারিকের নির্দেশে ঘটনাস্থালে ছুটেযান কদমতলা আরডি ব্লক আধিকারিক কমল দেববর্মা। আন্দোলন কারিদের পক্ষ থেকে ত্রিপুরার মুখ‍্যমন্ত্রীর উদ্দেশ‍্যে এক স্মারকপত্র বিডিওর হাতে তুলেদেন। এরপর প্রশাসনের আশ্বাস পেয়ে অবরোধ প্রত‍্যাহার করেনেন আন্দোলন কারিরা। তবে আগামী রবিবারের মধ‍্যে যদি এই গেটটি সম্পূর্ণ রূপে খুলে দেওয়া না হয়, তবে পুনরায় অনির্দিষ্টকালের জন‍্য সড়ক অবরোধ গড়ে তুলবেন বলে হুশিয়ারি দেন আন্দোলনকারীরা।
প্রতিবেদক : মোহাম্মদ জনি, করিমগঞ্জ।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *