আজব কাণ্ড! ভারতের পাসপোর্ট দিয়ে সীমান্ত পার, বিএসএফের হাতে ধরা পড়ল বাংলাদেশী যুবক

বরাক তরঙ্গ, ৩ নভেম্বর : নাম-ঠিকানা বদল করে ভারতীয় পাসপোর্ট দিয়ে বাংলাদেশ পাড়ি দিতে গিয়ে ধরা পড়ল সেদেশেরই নাগরিক। ত্রিপুরা রাজ্যের ভারত-বাংলা সীমান্তের উত্তর ত্রিপুরার উত্তর জেলার ধর্মনগর থানাধীন ইয়াকুব নগর বিওপি সংলগ্ন এলাকায় বিএসএফের হাতে ধরা পড়ে ওই বাংলাদেশি নাগরিক। বাংলাদেশের মৌলভীবাজার এলাকার হুসেন জাবেদ চৌধুরী (৩৩) নামে এক যুবক বাংলাদেশে যাওয়ার জন্য বুধবার ইয়াকুব নগর বিওপির আইসিপিতে ভারতীয় পাসপোর্ট নথিভুক্ত করার জন্য দেখাতে গেলে ঘটে এই বিপত্তি।

আজব কাণ্ড! ভারতের পাসপোর্ট দিয়ে সীমান্ত পার, বিএসএফের হাতে ধরা পড়ল বাংলাদেশী যুবক

কর্তব্যরত ১৩৯ নং বিএসএফ জওয়ানরা যুবকের ব্যাগে নিয়মমাফিক তল্লাশি করেন। তার ব্যাগ থেকে বাংলাদেশ সরকারের ইস্যু করা একটি মেয়াদ উত্তীর্ণ পাসপোর্ট উদ্ধার করেন। তারা পাসপোর্টে দেখতে পান বাংলাদেশী যুবকের নাম লেখা রয়েছে হুসেন জাবেদ চৌধুরী, বাবা মৃত মনোহর আলি। বাড়ি বাংলাদেশের মৌলভীবাজার এলাকায়। একই সঙ্গে ভারতীয় পাসপোর্টে নাম রয়েছে ইকবাল হোসেন তা দেখে চক্ষু চড়কগাছ হয়ে যায়। এতে সন্দেহ ঘনীভূত হলে বিএসএফ জওয়ানরা যুবককে আটক করে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ভারতীয় একত্রিশ হাজার একশো দশ টাকা সহ আধার কার্ড, প্যান কার্ড সহ ভারতের কর্নাটক রাজ্যের ড্রাইভিং লাইসেন্স, বিভিন্ন ব্যঙ্কের পাসবুক, চেকবুক ও তিনটি এনড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করেন। শেষে ধৃত বাংলাদেশী নাগরিককে বিএসএফ ধর্মনগর থানার পুলিশের হাতে সমঝে দে।

আজব কাণ্ড! ভারতের পাসপোর্ট দিয়ে সীমান্ত পার, বিএসএফের হাতে ধরা পড়ল বাংলাদেশী যুবক

এদিকে তদন্তকারী পুলিশ জানিয়েছে বিষয়টি নিখুঁত ভাবে তদন্ত করে দেখা হবে। বাংলাদেশী নাগরিক কি ভাবে ভারতীয় কাগজপত্র তৈরী করলো এবং এসব কাজপত্র তৈরি করতে কে বা কারা সাহায্য করছে তাদের বের করতে তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।আজ বৃহস্পতিবার ধৃত বাংলাদেশী নাগরিকে পুলিশি রিমান্ড চেয়ে ধর্মনগর জেলা আদালতে সোপর্দ করা হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *