পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে বাস, নিহত চার বিএসএফ জওয়ান

পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে বাস, নিহত চার বিএসএফ জওয়ান

২১ সেপ্টেম্বর : কাশ্মিরে ভোটেরর ডিউটিতে যাওয়ার পথে পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বিএসএফ জওয়ানদের বাসটি।

বেশ কয়েকশ ফুট নিচে পড়ে গিয়ে দুমড়ে-মুচড়ে যায় বাসটি। ভয়াবহ দুর্ঘটনায় ঘটনাস্থলেই প্রাণ হারান চার বিএসএফ জওয়ান। গুরুতর আহত হয়েছেন আরও ২৮ জন। আহতদের উদ্ধার করে বদগাম ও শ্রীনগরের বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্তত ছয়জনের অবস্থা সঙ্কটজনক হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিএসএফের শীর্ষ আধিকারিকরা।

শুক্রবার বদগামের একটি ভোট কেন্দ্রে ভোটের ডিউটিতে যাচ্ছিলেন ৩৫ বিএসএফ জওয়ান। ব্রিল গাঁওয়ের কাছে বিএসএফ জওয়ানদের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। বিকট শব্দ শুনে প্রথমে স্থানীয় বাসিন্দারা উদ্ধারের কাজে হাত লাগান। পরে পুলিশও ছুটে আসে। দুমড়ে-মুচড়ড়ে যাওয়া বাসের ভিতর থেকে রক্তাক্ত বিএসএফ জওয়ানদের উদ্ধার করে বিভিন্ন মেডিক্যাল কলেজে পাঠানো হয়। বিএসএফের এক পদস্থ কর্তা জানিয়ছেন, দুর্ঘটনায় চার জওয়ান প্রাণ হারিয়েছেন।

পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে বাস, নিহত চার বিএসএফ জওয়ান

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর জম্মু ও কাশ্মীরে প্রথম দফায় ২৪ আসনে ভোট নেওয়া হয়েছিল। আগামী ২৫ সেপ্টেম্বরর দ্বিতীয় দফায় আরও ২৬ আসনে ভোট নেওয়া হবে। তার মধ্যে কাশ্মীরের ১৫ এবং জম্মুর ১১ আসন রয়েছে। ওই দিন কাশ্মীরের গান্ডেরবাল, বদগাম, রিয়াসি, রাজাউরি ও পুঞ্চে ভোট নেওয়া হবে। সব জেলাগুলিই অত্যন্ত সংবেদনশীল। ভোটের মুখে যাতে জঙ্গিরা নাশকতামূলক কাজকর্ম না করতে পারে তার জন্য ভোটের পাঁচ দিন আগেই এলাকায় বাড়তি নিরাপত্তা বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

Author

Spread the News