সোনাবাড়িঘাটে আরবিএসকের চিকিৎসা শিবির, ব্যাপক সাড়া

বরাক তরঙ্গ, ৩০ আগস্ট : রাষ্টীয় বাল স্বাস্থ্য কার্যসূচীর অধীন সোনাবাড়িঘাট হাসপাতালে এক চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়। শুক্রবার সোনাই খণ্ড প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের আরবিএসকের উদ্যোগে সোনাবাড়িঘাট, ধনেহরি, সাতকরাকান্দি, ধনীপুর, সৈদপুর, শিলডুবি ইত্যাদি অঞ্চলের ০ থেকে ১৮ বছর বয়সী বিভিন্ন স্কুল ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রের পড়ুয়া ও শিশুদের নানা রোগের চিকিৎসা করা হয়। ব্যাপক সাড়া পরিলক্ষিত হয়। স্কুলের শিক্ষক ও অভিভাবকরা তাঁদের শিশুদের নিয়ে আসেন।

শিবিরে মোট আটি রোগের চিকিৎসা করা হয়। চিকিৎসকার দায়িত্বে ছিলেন চর্ম রোগ বিশেষজ্ঞ ডাঃ শ্রমণা কর, চক্ষু বিশেষজ্ঞ ডাঃ রাজনীল ভট্টাচার্য ও সহযোগি তাহুরা মজুমদার, শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ হামিদা সুলতানা, অস্থি রোগ বিশেষজ্ঞ ডাঃ ইমরান খান, স্ত্রী রোগ বিশেষজ্ঞ সোনম পাণ্ডে, দন্ত বিশেষজ্ঞ ডাঃ রিচা দত্ত, ইএনটি বিশেষজ্ঞ ডাঃ জুরি শর্মা ও অডিও মেট্রিট অলোক বিশ্বাস। এ ছাড়াও  দুই ফার্মাসিস্ট শহিদুল ইসলাম ও মুফিদুল ইসলাম ছিলেন। গোটা শিবিরের দায়িত্বে ছিলেন আরবিএসকের সোনাই প্রোগ্রাম মেডিক্যাল অফিসার ডাঃ আমিনুর রহমান লস্কর। সহযোগিতায় ছিলেন ব্লক কো-অর্ডিনেটর আলমারা লস্কর। ছিলেন সোনাবাড়িঘাট হাসপাতালের চিকিৎসক শাহা আলম মজুমদার।

সোনাবাড়িঘাটে আরবিএসকের চিকিৎসা শিবির, ব্যাপক সাড়া
শিশুর চিকিৎসা করছেন ডাঃ হামিদা সুলতানা।

এ দিন সকালে আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে শিবিরের সূচনা করেন ময়ীনুল হক চৌধুরী হায়ার সেকেন্ডারি স্কুলের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান বড়ভূইয়া। উপস্থিত ছিলেন সোনাবাড়িঘাট এমভি স্কুলের প্রধান শিক্ষক মজিবুর রহমান চৌধুরী সহ অনেকে। শিবিরে প্রায় দুই শতাধিক শিশু ও পড়ুয়ার চিকিৎসা ও পরামর্শ দেওয়া হয়।

সোনাবাড়িঘাটে আরবিএসকের চিকিৎসা শিবির, ব্যাপক সাড়া

উল্লেখ্য, আরবিএসকের অধীনে ০-১৮ বছর বয়সী শিশু ও কিশোর কিশোরীদের জন্মগত ত্রুটি, বয়ঃসন্ধি, হৃদয়, চোখ, শ্বাসপ্রশ্বাসের সমস্যা, চর্মরোগ, দন্তরোগ সহ ৪২ রোগের চিকিৎসা করা হয়। কাছাড় জেলায় আটটি ব্লক পিএইচসিতে রয়েছে আরবিএসকে কেন্দ্র।

সোনাবাড়িঘাটে আরবিএসকের চিকিৎসা শিবির, ব্যাপক সাড়া

Author

Spread the News