ঐক্য, সংহতি, ভ্রাতৃত্ববোধ চোখের মণির মতো রক্ষা করার আহ্বান চন্দ্রলেখার

ঐক্য, সংহতি, ভ্রাতৃত্ববোধ চোখের মণির মতো রক্ষা করার আহ্বান চন্দ্রলেখার

বরাক তরঙ্গ, ২৮ আগস্ট : রাজ্যে জনগণের ঐক্য, সংহতি, ভ্রাতৃত্ববোধ চোখের মণির মতো রক্ষা করতে হবে। বর্তমান পরিস্থিতি প্রেক্ষাপটে এই আহ্বান জানান এসইউসিআই (কমিউনিস্ট) দলের অসম রাজ্য কমিটির সম্পাদক চন্দ্ৰলেখা দাস। বুধবার এই আহ্বান জানিয়ে এক প্ৰেস বার্তায় তিনি বলেন, নগাঁও জেলার ধিং এর দশম শ্রেণীর ছাত্ৰীর গণধৰ্ষণের বিরুদ্ধে ধিং সহ সমগ্ৰ রাজ্যে ছাত্ৰ, যুবক ও মহিলারা রাজপথে বেরিয়ে এসে তীব্ৰ প্ৰতিবাদ জানিয়েছেন। অথচ অসম সরকার ধিং সহ রাজ্যের বিভিন্ন স্থানে সংঘটিত একের পর এক নারকীয় ধৰ্ষণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্ৰহণ না করে জনসাধারণের ক্ষোভ-বিক্ষোভকে ভিন্ন ভাবে পরিচালিত করে সাম্প্ৰদায়িক সম্প্ৰীতি নষ্ট করতে যে ধরনের প্ররোচনামূলক মন্তব্য রাখছেন। এতে অসমের সাম্প্ৰদায়িক সম্প্রীতির পরিবেশ বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে উদ্বিগ্ন হয়ে পড়েছেন রাজ্যের শুভবুদ্ধিসম্পন্ন নাগরিকগণ। নারী ধৰ্ষণকারী অপরাধীদের কোনও জাত-ধৰ্ম নেই, তারা দুস্কৃতিকারী। তাই কোনও বিশেষ সম্প্রদায়ের মানুষকে আক্রমণের টাৰ্গেট করা শুধু অন্যায়ই নয়, জনসাধারণের জীবনে চরম অশান্তি নামিয়ে আনার এক ষড়যন্ত্র। এতে দরিদ্র, নিষ্পেষিত সাধারণ মানুষের জীবনের জ্বলন্ত সমস্যা নিয়ে গড়ে ওঠা ঐক্যবদ্ধ গণআন্দোলনকে দুর্বল করে তুলে।

আরও বলেন, সরকারের প্ৰত্যক্ষ মদতে পৰ্ণোগ্ৰাফীর ব্যাপক প্ৰচার ও মদ বিক্রি করে রাজস্ব সংগ্রহে নেমেছে। এই উদ্দেশ্যে রাজ্যের কোণায় কোণায়, অলিতে-গলিতে, গ্রামে-গঞ্জে ব্যাপক হারে মদের দোকান খোলা হচ্ছে এতে এই ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে একাংশ ছাত্ৰ যুবকের মধ্যে চূড়ান্ত নৈতিক স্খলন ঘটেছে, এর ফলে মহিলাদের উপর এধরনের আক্ৰমণ প্ৰতিদিন বৃদ্ধি পাচ্ছে। সরকারের এই ঘৃণ্য ভূমিকার সঙ্গে মুষ্টিমেয় ধনীক পুঁজিপতি শ্রেণীর স্বার্থ নিহিত হয়ে আছে। তাই সরকার জনজীবনের জ্বলন্ত সমস্যার অবসান না ঘটিয়ে জনগণের দৃষ্টি অন্য দিকে ঘুরিয়ে দিতে উঠে পড়ে লেগেছে।

ঐক্য, সংহতি, ভ্রাতৃত্ববোধ চোখের মণির মতো রক্ষা করার আহ্বান চন্দ্রলেখার

এই পরিস্থিতিতে জাতি-ধৰ্ম-ভাষা- বৰ্ণ নিৰ্বিশেষে রাজ্যের সকল স্তরের জনসাধারণকে সরকারের এই বিভাজনবাদী রাজনৈতিক চক্ৰান্ত সম্পৰ্কে সজাগ থেকে তা প্রতিহত করতে এগিয়ে আসতে হবে। পাশাপাশি জনগণের ঐক্য, সংহতি, ভ্রাতৃত্ববোধ চোখের মণির মতো রক্ষা করতে আহ্বান জানানো হয়।

Author

Spread the News