জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে শুরু অলিম্পিক, ভারতের ১১৭ জন খেলোয়াড়

২৭ জুলাই : শুরু হল ২০২৪-এর অলিম্পিক গেমস। প্যারিসে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের সাক্ষী রইল গোটা বিশ্ব। এই প্রথম অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান স্টেডিয়ামের ভিতরে নয়, অনুষ্ঠিত হল বাইরে। ১৮৯৬ সালে এথেন্সে অলিম্পিক শুরু হয়েছিল, ১২৮ বছরের ইতিহাসে এই প্রথমবারের মতো প্যারিসের বুক চিরে প্রবাহিত স্যেন নদীর তীরে অনুষ্ঠিত হল এবারের অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে শুরু অলিম্পিক, ভারতের ১১৭ জন খেলোয়াড়

আগামী ১১ অগাস্ট পর্যন্ত চলবে অলিম্পিক। এদিন সকলের চোখ ছিল প্যারিসের স্যেন নদীর তীরে অনুষ্ঠিত অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের দিকে। ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু এবং টেবিল টেনিস কিংবদন্তি শরত কমল, যিনি তাঁর পঞ্চম অলিম্পিক খেলতে যাচ্ছেন, উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় দলকে নেতৃত্ব দেন। এই উভয় খেলোয়াড়ই নিজ নিজ ফিল্ডের প্রথম সারির খেলোয়াড় যাঁরা অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহী হয়েছেন।

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে শুরু অলিম্পিক, ভারতের ১১৭ জন খেলোয়াড়

এ দিকে, প্যারিস অলিম্পিকে ভারতের ১১৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে। ১১৭ সদস্যের এই দলে সর্বাধিক সংখ্যক খেলোয়াড় অ্যাথলেটিক্স (২৯), শুটিং (২১) এবং হকি (১৯)-তে রয়েছেন। এই ৬৯ জন খেলোয়াড়ের মধ্যে ৪০ জন প্রথমবারের মতো অলিম্পিকে অংশ নিচ্ছেন। প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে, ভারতীয় পুরুষ ও মহিলা খেলোয়াড়দের ভারতীয় পোশাকে দেখা যায়। পুরুষদের পরনে কুর্তা সেট এবং মহিলাদের পরনে ছিল ইক্কত এবং বেনারসি ব্রোকেড দ্বারা অনুপ্রাণিত শাড়ির পাড়ে ছিল তেরঙা পতাকা চিত্রিত। এই পোশাকগুলি তরুণ তাহিলিয়ানি ডিজাইন করেছেন। প্যারিস অলিম্পিকের জন্য ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ইশা অম্বানীও।

Author

Spread the News