ছিটকে যাওয়ার মতো পরিস্থিতিতে শিলচরের মহিলা ক্রিকেট দল

ইকবাল লস্কর, শিলচর।
বরাক তরঙ্গ, ২৮ মে : শিলচরের মহিলা ক্রিকেট দল বর্তমানে বেশ শক্তিশালী । তবে শক্তিশালী হলেও তাদের স্বপ্ন কি ধুয়ে মুছে যাবে। হ্যাঁ, পরিস্থিতি এমনটাই ইঙ্গিত করছে।
কারন , বৃষ্টি আর আবহাওয়ার বিরুদ্ধে তো আর লড়াই করা যায় না। তাই, সোম ও মঙ্গলবারের সম্ভাব্য বৃষ্টি শিলচরের মেয়ে ক্রিকেটারদের জন্য কান্নার কারণ হয়ে দাঁড়াচ্ছে। করিমগঞ্জের সরকারি স্কুল মাঠে চলছে কনকলতা বরুয়া ট্রফি সিনিয়র আন্তঃজেলা ক্রিকেটের এ গ্রুপের ম্যাচ। সেখান থেকে একটি দল মূলপর্বে কোয়ালিফাই করবে। এ পর্যন্ত চারটি ম্যাচ হয়েছে। এর মধ্যে করিমগঞ্জ তাদের দু’টি ম্যাচেই জয়লাভ করেছে।

অন্যদিকে, শিলচর জিতেছে হাইলাকান্দির সঙ্গে। কিন্তু আজ একটানা বৃষ্টি পড়তে থাকায় শিলচর বনাম হোজাই ম্যাচে পয়েন্ট ভাগ করে নিয়েছে উভয় দল। এক সময় বৃষ্টি না থাকায় শিলচরের মেয়েরাও মাঠে নেমে জল শুকানোর কাজে লেগেছিল বলে জানালেন দলের কোচ দেবজ্যোতি পাল। তবে ভাগ্য খারাপ তাদের। আরেক দফা বৃষ্টি আসতেই ম্যাচ বাতিল করা ছাড়া কোনও বিকল্প ছিল না। ফলে করিমগঞ্জের যেখানে চার পয়েন্ট, সেখানে শিলচর রয়েছে তিন পয়েন্টে। মঙ্গলবার সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হতে চলেছে শিলচর ও করিমগঞ্জ। কিন্তু ম্যাচ কি আদৌ হবে? কারণ, কালও বৃষ্টি হওয়ার সম্ভবনা প্রবল। এমতাবস্থায় পয়েন্ট ভাগ করে নিলে করিমগঞ্জ পাঁচ পয়েন্টে চলে যাবে। শিলচরের পয়েন্ট বেড়ে দাঁড়াবে ৪। অর্থাৎ, দীর্ঘদিন প্র্যাকটিসে থেকেও আসাম ক্রিকেট সংস্থার অত্যন্ত বাজে পরিকল্পনার শিকার হয়ে শিলচরের মতো একটি ভাল দলকে ছিটকে যাওয়ার মতো পরিস্থিতিতে পড়তে হয়েছে।  মঙ্গলবার কি একই পরিস্থিতির শিকার হতে চলেছে শিলচর? আশঙ্কা কিন্তু এরকমই।
এদিকে, গুয়াহাটি দলও একই পরিস্থিতির শিকার। এন এফ রেলের সঙ্গে তাদের ম্যাচ সোমবার নয় ওভার খেলার পর বৃষ্টি এলে পরিত্যক্ত হয়ে যায়। ফলে, আগের দুই ম্যাচের ভাল রান রেটের সুবাদে মূলপর্বে কোয়ালিফাই করে নিল রেল। বিদায় নিল গুয়াহাটি।

Author

Spread the News