৭ মার্চ থেকে শিলচর ডিএসএ-র রঞ্জিত দে স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট

ইকবাল লস্কর, শিলচর।
বরাক তরঙ্গ, ৫ মার্চ : শিলচর জেলা ক্রীড়া সংস্থার তিন দিনের বার্ষিক ব্যাডমিন্টন প্রতিযোগিতার আসর বসছে আগামী ৭ মার্চ থেকে। রঞ্জিত দে স্মৃতি নামে এবারের দ্বিতীয়বার এর আয়োজন হয়েছে। মঙ্গলবার আয়োজক সংস্থার তুলসীদাস বণিক স্মৃতি সভাকক্ষে স্পনসরার পরিবারের পক্ষে রঞ্জিত দের পুত্র রাজীব দে ও পুত্রবধূ রুমা দে- কে সাংবাদিকদের ডেকে এসবের জানান দেন সভাপতি শিবব্রত দত্ত, সচিব অতনু ভট্টাচার্য ও শাখা সচিব অনিমেষ চন্দ। সভাপতি শিবব্রত দত্ত জানান, আগামী বৃহস্পতিবার বিকাল ৪ টা থেকে ডিএসএ-র ইন্ডোর স্টেডিয়ামে শুরু হবে প্রতিযোগীতা। এর পরদিন সকাল ৯টা থেকে রাত ৯ টা অবধি চলবে ম্যাচ। অন্তিম দিন ১০ মার্চ খেলা শেষে হবে পুরস্কার বিতরণ।

সভাপতি এও জানান, প্রতিযোগিতার মধ্যে এবারে তিনটি ইভেন্টে ট্রফির সাথে এবারে তারা প্রাইজমানিরও ব্যবস্থা রেখেছেন। সেটা আগে ছিল না। প্রাইজমানি হিসেবে এবারে উইম্যান সিঙ্গেলসে চ্যাম্পিয়ন পাবে ২ হাজার, রানার্স ১ হাজার ‌টাকা। অনুরূপ ক্যাশ এওয়ার্ড পাবেন ম্যান্স সিঙ্গেলস ও ম্যান্স ডাবলস বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল।
সচিব অতনু ভট্টাচার্য জানান, ইভেন্টের মধ্যে রয়েছে অনূর্ধ্ব ১১ বয়স গ্রুপের বয়েজ ও গার্লস সিঙ্গেলস।

একইভাবে অনূর্ধ্ব ১৩ ও ১৫ বয়স গ্রুপ, অনূর্ধ্ব ১৭ বয়েজ সিঙ্গেলস, উইম্যান্স সিঙ্গেলস, ম্যান্স সিঙ্গেলস, ম্যান্স ডাবলস এবং ৩৫ উর্ধ্ব ভেটারেন ম্যান্স সিঙ্গেলস ইভেন্ট। প্রতিটি গেমসে অংশ নিতে ফি ধার্য করা হয়েছে। অনূর্ধ্ব ১১ থেকে ১৭ বয়স গ্রুপ অবধি ৫০ টাকা,  উইম্যান্স সিঙ্গেলসে ৫০ টাকা, ম্যান্স সিঙ্গেলসে ১৫০ টাকা, ডাবলসে ও ভেটারেন বিভাগে ২০০ টাকা হারে ফি ধার্য করা হয়েছে। শাখা সচিব অনিমেষ চন্দ জানান, একজন প্রতিযোগী কেবল দুটি ইভেন্টে অংশ নিতে পারবেন। ইন্ডোর স্টেডিয়াম সংস্কারের প্রয়াস করছেন বলে জানান তিনি। অনুষ্ঠানে প্রতিযোগিতা আয়োজনের খরচ বাবদ কুড়ি হাজার টাকার চেক আনুষ্ঠানিকভাবে ডিএসএ-র কর্মকর্তাদের হাতে তুলে দেন রাজীব দে। স্পনসরার পরিবারের পক্ষে মোট ৩০ হাজার টাকা প্রদান করা হবে। স্পনসরার পরিবারের তরফে রুমা দে বলেন, এখনকার শিশুরা মোবাইলের প্রতি আসক্তি বেড়েছে। খেলাধুলায় তাদের ইচ্ছে হয় না । এই দৃষ্টিকোন থেকে দ্বিতীয়বার তারা স্পনসর করতে এসেছেন। এতে যদি কোন ছেলে মেয়ে উপকৃত হয় তবে সার্থক হবে তাদের প্রয়াস।

Author

Spread the News