১৭ সেপ্টেম্বর শিলচরে অখিল ভারতীয় তেরাপন্থ যুব পরিষদের মেগা ব্লাড ডোনেশন ক্যাম্প

বরাক তরঙ্গ, ১৫ সেপ্টেম্বর : সারা দেশের সঙ্গে আগামী ১৭ সেপ্টেম্বর শিলচরে অখিল ভারতীয় তেরাপন্থ যুব পরিষদে উদ্যোগে মেগা ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করা হচ্ছে। এই মেগা ব্লাড ডোনেশন ড্রাইভ    ভারত সহ ১৫ টি দেশে আয়োজন করা হয়েছে। ২ হাজারের বেশি স্থানে রক্তদান শিবির আয়োজন করে  ২ লক্ষ ইউনিট রক্তদানের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার শিলচর জৈন ভবনে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে রক্তদান অখিল ভারতীয় তেরাপন্থ যুব পরিষদ শিলচর শাখার মুখ্য পৃষ্ঠপোষক মূলচান্দ বৈদ একথা জানিয়েছেন।
তিনি বলেন, ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তেরাপন্থ দীক্ষা গুরু ও অখিল ভারতীয় তেরাপন্থ যুব পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে “মেগা ব্লাড ডোনেশন ড্রাইভ” নামে মেগা রক্তদান অভিযানের সূচনা হবে। এই কর্মসূচি “রক্তদানের ইতিহাস” তৈরির দিকে একটি বিশাল পদক্ষেপ।

১৭ সেপ্টেম্বর শিলচরে অখিল ভারতীয় তেরাপন্থ যুব পরিষদের মেগা ব্লাড ডোনেশন ক্যাম্প

শিলচরের সাতটি স্থানে রক্তদান শিবির আয়োজন করা হয়েছে। জৈন ভবন, শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতাল, সিভিল হাসপাতাল, রেডক্রস হাসপাতাল, পুলিশ রিজার্ভ, ডনবক্স, এনআইটিতে আয়োজন করা হয়েছে। রক্তদান শিবিরের ব্যান্ড অ্যাম্বেসেডার পদ্মশ্রী ডাঃ রবি কান্নান । এছাড়া ওইদিনের মুখ্য অতিথি হিসেবে জেলাশাসক রোহন কুমার ঝা। তিনি জানান, সাতটি শিবিরে ৭৫০ থেকে ১০০০ ইউনিট রক্তদান লক্ষ্য নিয়েছেন। এব্যাপারে জনসাধারণের সহযোগিতা কামনা করেছেন তিনি। এদিন সাংবাদিক বৈঠকে অন্যান্যদের মধ্যে কনভেনার পঙ্কজ মালু, সভাপতি রতনলাল মারুতি, অশোক মারুতি, সম্পাদক হেমন্ত সাঁঝের, সঞ্জয় নাহাটা, শান্তি লাল দাগা, নয়ন সেটিয়া, অমন বোত্রা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রতিবেদক : মুন্না আচার্য, শিলচর

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *