হাইলাকান্দিতে ‘বরাক ভ্যালি’স এনজিও এক্সিলেন্স অ্যাওয়ার্ড -২০২১’ প্রদান হোপ ফোর জেমস সোসাইটির

বরাক তরঙ্গ, ২০ ডিসেম্বর : বরাক উপত্যকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সহ বিভিন্ন গঠনমূলক কাজে তৎপর থাকা সেচ্ছাসেবী সংগঠনের মনোবল বাড়াতে রবিবার হাইলাকান্দির যুব সংগঠন হোপ ফোর জেমস সোসাইটির পক্ষ থেকে বরাক ভ‍্যালি’র এনজিও এক্সলেন্স পুরস্কার ২০২১ প্রদান করা হয়। এদিন কাছাড়, করিমগঞ্জ ও হাইলাকান্দির ১৭ টি সামাজিক সংস্থাকে তাদের গঠনমূলক কাজের জন্য পুরস্কৃত করা হয়। হাইলাকান্দি রোটারি ক্লাবের প্রেক্ষাগৃহে আয়োজিত অনুষ্ঠানকে বিভিন্ন মহল সাধুবাদ জানায়।

হাইলাকান্দিতে 'বরাক ভ্যালি'স এনজিও এক্সিলেন্স অ্যাওয়ার্ড -২০২১' প্রদান হোপ ফোর জেমস সোসাইটির

অনুষ্ঠানে উদ্বোধনী সঙ্গীতের পর স্বাগত বক্তব্য রাখেন জেমস সোসাইটির সভাপতি স্বপ্নদীপ সেন। তিনি বলেন, দুস্থ লোকের জন্য সেবা কাজ করা পরিবেশ এবং বন্যপ্রাণীর  সেবা করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।আর এধরনের বিভিন্ন কাজের সঙ্গে জড়িত তাদের অনেকেই বিগত দিনে সম্মান জানানো হয়েছে , কিন্তু এবার তারা একাংশ সংগঠনকে সম্মান জানাচ্ছেন এবং ভবিষ্যতে বাকীদের ও সম্মাননা জানানো হবে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে হাইলাকান্দির চক্র আধিকারিক ডেভিড বরা সোসাইটির বিভিন্ন জনহিতকর কাজের সাধুবাদ জানান। একই ভাবে এসএস কলেজের রসায়নবিদ্যা বিভাগের অধ্যাপক রোটারিয়ান দেবাশিস গুহ ঠাকুরতা, রোটারি ক্লাবের সদ্য প্রাক্তন সভাপতি শংকর চৌধুরী, যুব সমাজকর্মী মানব চক্রবর্তী, জেলা যুব মোর্চার সম্পাদক অভিজিৎ দে, তরুন আইনজীবী গৌতম ঘোষ, সানি বিশ্বাস প্রমুখ সেচ্ছাসেবকদের প্রতি কৃতজ্ঞতা জানান। এবং এক সুন্দর সমাজ গঠনে তাদের প্রয়াস অব্যাহত রাখার জন্য আহ্বান জানান। তারা আরও বলেন, দেশ ও সমাজের উন্নতি সাধনে সরকারের সঙ্গে বিভিন্ন বেসরকারি সংগঠন গুলোও তৎপর রয়েছে। আর সবার সম্বলিত প্রচেষ্টায় রাষ্ট্র নির্মাণের কাজ এগিয়ে যাচ্ছে। দেশবাসী আজাদি কা অমৃৎ মহোৎসব উদযাপন করছে। দেশ এখন বহুলাংশে অনেক উন্নত। কিন্তু এক উন্নতশীল দেশ গঠনে যুব সমাজের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ অত্যন্ত জরুরি। আর এক্ষেত্রে বরাক উপত্যকার যুব সমাজও সজাগ রয়েছে।
  হোপ ফর জেমস সোসাইটির পক্ষ থেকে কেন্দ্রীয় সম্পাদক মণিদীপা দেব, কোষাধ্যক্ষ স্বর্ণদীপ দাস, উপ সভাপতি বিষ্ণু দে, সদস‍্য জাফর ইকবাল প্রমুখ অতিথিদের সম্মান জানান।

হাইলাকান্দিতে 'বরাক ভ্যালি'স এনজিও এক্সিলেন্স অ্যাওয়ার্ড -২০২১' প্রদান হোপ ফোর জেমস সোসাইটির

এদিন বরাক উপত্যকার বিভিন্ন সেচ্ছাসেবী সংস্থার মধ্যে যথাক্রমে  রাইজিং ইয়ুথ সোসাইটি, স্পর্শ, এসো বলি, স্বপ্ন উড়াণ, হাইলাকান্দি রোটারেক্ট ক্লাব, প্রয়াস, জয়ঠাকুর সেবা সমিতি, নেটিভ প্রাইড ক্লাব, লিও ক্লাব অব শিলচর গ্রেটার , বরাক ভ্যালি ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট সোসাইটি, ধাগা, ওয়াইল্ড অ্যান্ড ফ্রি, রবিন হোড আর্মি করিমগঞ্জ ও শিলচর, সর্ব ভারতীয় দিব্যাঙ্গ জনের সংস্থা সক্ষম, হিন্দু রক্ষীদল, স্মাইল প্রমুখ সংস্থার সদস্যদের হাতে মানপত্র ও উপহার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানে হোপ ফর জেমস সোসাইটির পক্ষ থেকে উপস্থিত ছিল স্বপ্নদীপ সেন, মণিদীপা দেব, অনিশা পাল, মহুল রায়, প্রিয়াঙ্কা দাস, জাফর ইকবাল, স্বর্ণদীপ দাস প্রমুখ।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *