সোনাবাড়িঘাটে মৌমাছির কামড়ে আরও দশজন আহত, আতঙ্ক

বরাক তরঙ্গ, ১২ ডিসেম্বর : মৌমাছির আক্রমণের শিকার হচ্ছেন একের পর এক। ইতিমধ্যে এক মহিলারও মৃত্যু ঘটে। গত এক সপ্তাহ ধরে সোনাবাড়িঘাট প্রথম ও দ্বিতীয় খণ্ডে মৌমাছির আক্রমণে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন। সোমবার সকালে সোনাবাড়িঘাট প্রথম খণ্ডে প্রায় দশ জনকে আক্রমণ করে মৌমাছির ঝাঁকে। এর মধ্যে দু’জন মহিলা ও স্কুল ছাত্রীও রয়েছেন।

এ দিন সকালে প্রথমে স্কুটি নিয়ে যাওয়ার পথে আক্রমণ করে। ওই যুবক স্কুটি ফেলে মাটিতে গড়াগড়ি শুরু করেন। স্থানীয় দু-একজন লোক সাহস করে এগিয়ে এসে কিছু মৌমাছি ঝেড়ে ফেলেন। এর কিছুক্ষণ পর দুই মহিলা, এক রাজমিস্ত্রী, স্কুলের দুই ছাত্রীর আক্রমণ করলে একই অবস্থা হয়। এরপর এক আতঙ্কময় পরিবেশ সৃষ্টি হয়েছে। সাধারণ যাতায়াতে বাধার মুখে পড়তে হয়েছে। পড়ুয়ারা বিপাকে পড়ে। তাদের ইউনিট টেস্ট চলছে, তাই ঝুঁকি নিয়ে এই জায়গাটি পার হচ্ছেন। সোনাবাড়িঘাট প্রথম খণ্ডের বাজার থেকে সামান্য দূরে সোনাই রোডের পাশে একটি গাছে রয়েছে মৌচাক। আর গত সপ্তাহ দিন থেকে আক্রমণ চালাচ্ছে।

সোনাবাড়িঘাটে মৌমাছির কামড়ে আরও দশজন আহত, আতঙ্ক

এ দিকে, বিষয়টি নিয়ে শিলচর ডিজাস্টার ম্যানেজমেন্ট অথোরিটি এবং সোনাই বন বিভাগের রেঞ্জারের সঙ্গে যোগাযোগ করলে জানান এ বিষয়টি তাদের আওতায় পড়ে না। ছবি প্রতীকী।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *