সরকারি গাইডলাইন নিয়ে ক্ষোভ, গঠিত সোনাবাড়িঘাট ‌স্বাস্থ্য কেন্দ্রের সমিতি

বরাক তরঙ্গ, ১৮ জুন : স্বাস্থ্য কেন্দ্রের পরিচালন সমিতি গঠনের সরকারি গাইডলাইন নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে। শনিবার সোনাবাড়িঘাট উপ স্বাস্থ্য কেন্দ্রের পরিচালন সমিতি গঠনের সভায় স্থানীয় লোকরা গাইডলাইনের ক্ষোভ ব্যক্ত করেন। তারা বলেন, সমিতির সব পদাধিকার বিভিন্ন লাইন ডিপার্মেন্টের। এরমধ্যে চেয়ারম্যান পদটিও গাইডলাইনে স্পষ্ট করে জানিয়ে দিয়েছে। এ নিয়ে ক্ষোভ পরিলক্ষিত হয়। সব শেষে গাইড লাইন মেনে নয়া সমিতি গঠন করা হয়। গাইড লাইনে চেযারম্যান পদের জন্য পরিস্কার ভাষায় উল্লেখ থাকায় কোন ধরনের ঝামেলা আর সৃষ্টি হয়নি। শান্তিপূর্ণ ভাবে সমিতি গঠন হয়। এলাকার পক্ষে দু’টি এনজিওর সদস্য একজন করে এবং মিডিয়া পারসন মনোনীত করা হয়। সভায় ধনেহরির বেসরকারি সংস্থা রাইট ওয়ে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সামসুল ইসলাম বড়ভূইয়া ও বারিকনগর ডেভেলাপমেন্ট সোসাইটির মঞ্জুর এলাহি চৌধুরীকে মনোনীত করা হয়। এ ছাড়া মিডিয়া পারসন সদস্য হিসেবে আলি আফসার আশু চৌধুরীকে মনোনীত করা হয়েছে। এবং চেয়ারপার্সন হিসেবে গাইড লাইন মতে রয়েছেন উত্তর সোনাই জেলা পরিষদ সদস্যা মুসলিমা বেগম লস্কর।   

প্রাক্তন সভাপতি বাহারুল ইসলাম বড়ভূইয়ার পৌরোহিত্য সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্যা মুসলিমা বেগম লস্কর, চিকিৎসক আবু খান, স্থানীয় বিশিষ্ট নাগরিক হাজি নিজাম উদ্দিন চৌধুরী, ময়ীনুল হক চৌধুরী হায়ার সেকেন্ডারি স্কুলের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান বড়ভূইয়া, পঞ্চায়েত স্তরের তিন প্রতিনিধি ফয়জুর রহমান লস্কর, হামিদুল হক চৌধুরী ও মুন্না মজুমদার।
সভায় প্রাক্তন সভাপতি বাহারুল ইসলাম বড়ভূইয়া বিগত দিনের নানা কর্মসূচি বাস্তবায়নের কথা তুলে ধরেন। এ ছাড়া বিভিন্ন সমস্যার কথাও উল্লেখ করেন।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *