শিলচর শহরে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু যুবকের, মৃতদেহ নিয়ে অম্বিকাপট্টিতে অবরোধ

বরাক তরঙ্গ, ২২ আগস্ট : বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে প্রাণ হারালো শিলচর শহরের এক যুবক। এ ঘটনায় পরিস্থিতি উত্তাল হয়ে উঠে। জানা যায়, শহরের পূর্ণপাল রোডের বাসিন্দা জয়দীপ চক্রবর্তী ওরফে মুন্না সোমবার সকালে তার বাড়িতে জলের পাম্পের সুইচ দিতে গিয়ে অজ্ঞান হয়ে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাকে শিলচর মেডিক্যাল কলেজে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
এ ঘটনার পর এলাকার জনগণ বিধায়ক ও সাংসদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন। মৃতদেহ নিয়ে প্রতিবাদে নেমে পড়েন এলাকাবাসী। স্থানীয়দের অভিযোগ, পূর্ণপাল রোড এলাকায় নালা পরিস্কার না করায় এক পশলা বৃষ্টি হলে প্রায় সবার ঘরে জল উঠে যায়। এ নিয়ে জেলাশাসক, পুরসভার অফিসার, সাংসদ ও বিধায়ককে তারা অবগত করেন। কিন্তু কোন লাভ হয়নি। রবিবার রাতের বৃষ্টিতে মুন্না বাড়িতে বৃষ্টির জল জমে যায়। আর তার মৃত্যুর এটাই কারণ।

শিলচর শহরে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু যুবকের, মৃতদেহ নিয়ে অম্বিকাপট্টিতে অবরোধ

এ দিকে, মৃতদেহ ময়নাতদন্তের পর পরিবারের কাছে সমঝে দেওয়ার পর ক্ষুব্ধ জনতা মৃতদেহ নিয়ে বিকেলে অম্বিকাপট্টি পয়েন্টে প্রতিবাদ গড়ে তুলেন। পুলিশ ও সিআরপিএফ বাহিনী পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলেও ব্যর্থ হয়। প্রতিবাদী জনতার দাবি মৃত ব্যক্তির পরিবারকে পর্যাপ্ত আর্থিক অনুদান দেওয়া এবং অতিসত্বর এলাকার নালা পরিষ্কার করা। দু’টি দাবি নিয়ে তিন ঘন্টা প্রতিবাদ জানানোর পর জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্কল অফিসার কুমার গৌরব দাস পৌঁছেন। তিনি ক্ষুব্ধ জনতার সঙ্গে দেখা করেন এবং আশ্বাস দেন ডিডিএমএ-র মাধ্যমে পরিবারকে ৪ লক্ষ টাকার আর্থিক অনুদান দেওয়া হবে। এছাড়া তাদের দাবিগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন। এই আশ্বাস পেয়ে প্রতিবাদী জনতা অবরোধ মুক্ত করেন। উল্লেখ্য, মাস ছ’য়েক আগে বিয়ে করেছিলেন মুন্না। তার অকাল মৃত্যুতে পরিবার ভেঙে পড়েছে।
প্রতিবেদক : হিবজুর রহমান ও মুন্না আচার্য, শিলচর।

Author

Spread the News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *